Logo
Logo
×

জাতীয়

নুরুল ইসলামের ৪র্থ মৃত্যুবার্ষিকী

যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে শিল্পবিপ্লবে অন্যতম ভূমিকা ছিল তার

সিলেটে আলোচনা ও দোয়া মাহফিল

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ১০:৪৯ পিএম

যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে শিল্পবিপ্লবে অন্যতম ভূমিকা ছিল তার

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সিলেটে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। ছবি : যুগান্তর

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সিলেটে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার বাদ আসর যুগান্তর ও যমুনা টেলিভিশন সিলেট ব্যুরোর উদ্যোগে এ আয়োজন করা হয়।  

আলোচনা সভায় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম দেশপ্রেমিক সাহসী শিল্পোদ্যোক্তা ছিলেন। দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি হয়েও তিনি সাদামাটা জীবনযাপন করতেন। তিনি শুধু ব্যক্তি জীবনে সফল নন, জাতির দুর্দিনে জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধেও ঝাঁপিয়ে পড়েছিলেন। দেশ স্বাধীনের পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশে শিল্পবিল্পবেও অন্যতম ভূমিকা পালন করেন। প্রতিষ্ঠা করেন চল্লিশেরও বেশি শিল্পপ্রতিষ্ঠান। কর্মসংস্থান হয়েছে লাখো মানুষের। শুধু তাই নয়, আপসহীনতায় সত্যের পথে অবিচল রেখে দৈনিক যুগান্তর ও যমুনা টিভিকে দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমে পরিণত করেছেন। 

যুগান্তরের সিলেট ব্যুরো প্রধান সংগ্রাম সিংহের সভাপতিত্বে ও যমুনা টেলিভিশনের সিলেট ব্যুরো প্রধান মাহবুবুর রহমান রিপনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য দেন ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সজল ছত্রী, সিলেট প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ আনিস রহমান, যুগান্তরের স্টাফ রিপোর্টার আজমল খান, দৈনিক আজকের পত্রিকার ব্যুরো প্রধান ইয়াহইয়া মারুফ, সিলেট বিভাগীয় ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ইউসুফ আলী, সাবেক সভাপতি ও যুগান্তরের স্টাফ ফটোগ্রাফার মামুন হাসান ও সিলেট বিভাগীয় এজেন্ট ও আলমগীর এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ইসমাইল হোসেন। 

আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন ব্ল– ওয়াটার শপিং সিটি মসজিদের সানি ইমাম হাফেজ ওয়ারিসুল আম্বিয়া।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন নর্থসাউথ ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক লিয়াকত শাহ ফরিদী, সিলেট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সময় টিভির সিনিয়র ক্যামেরা পারসন দিগেন সিংহ,  চ্যানেল ২৪ এর রিপোর্টার আজহার উদ্দিন শিমুল, সময় টিভির রিপোর্টার আমিনুল ইসলাম, অপু বণিক, এখন টিভির রিপোর্টার শাহ্ রাকিবুল হাসান রাফি, এনটিভির চিত্র সাংবাদিক মোজাম্মেল হক, ইনডিপেন্ডেন্ট টিভির রিপোর্টার রানা মজুমদার বাপ্পি, যুক্তধারার যুগ্ম বার্তা সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান, যুক্তধারার সমন্বয়ক ও দৈনিক জাগ্রত সিলেটের স্টাফ রিপোর্টার রঞ্জন সিংহ, স্টাফ রিপোর্টার সুরাইয়া আক্তার রিমা, যুক্তধারার রিপোর্টার তাজকিরা জান্নাত সুইটি, সময় টেলিভিশনের শামিম আহমদ ও আলম হোসেন,  যুগান্তরের স্বজন রুহিত সিংহ ও নুর হোসেন রাব্বী। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম