Logo
Logo
×

মধ্যপ্রাচ্য

ইসরাইলের সামরিক ঘাঁটিতে পালটা ক্ষেপণাস্ত্র নিক্ষেপ হিজবুল্লাহর

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৭ পিএম

ইসরাইলের সামরিক ঘাঁটিতে পালটা ক্ষেপণাস্ত্র নিক্ষেপ হিজবুল্লাহর

তারবিহীন যোগাযোগের যন্ত্র পেজার ও রেডিও বিস্ফোরণের পর লেবাননে আবারও হামলা চালিয়েছে ইসরাইল। বৃহস্পতিবার গভীর রাতে হিজবুল্লাহ লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালায় দেশটি।

এর মধ্যে পালটা জবাবে শুক্রবার সকালে গ্যালিলের মেটুলায় ইসরাইলি সামরিক কেন্দ্রের দিকে ৩টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ইরানভিত্তিক সংবাদমাধ্যম মেহের নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহ ক্ষেপণাস্ত্র হামলার পর অধিকৃত ফিলিস্তিন জুড়ে অ্যালার্ম সাইরেন বেজে ওঠে।

এতে আরো বলা হয়েছে, দখল করা শেবা খামারের দিকেও একটি অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল নিক্ষেপ করা হয়। তবে এতে হতাহতের উল্লেখযোগ্য কোনো তথ্য জানায়নি সংবাদমাধ্যমটি।

শুক্রবার ভোরে চালানো এই হামলার ব্যাপারে এখনো কোনো মন্তব্য করেনি ইসরাইল এবং হিজবুল্লাহ।

গত বছরের অক্টোবরের শুরু থেকে গাজায় যুদ্ধের বিরুদ্ধে ইসরাইলে হামলা চালিয়ে আসছে লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

গতকাল এক ভাষণে হিজবুল্লাহপ্রধান হাসান নাসরাল্লাহ স্বীকার করেছেন, পেজার বিস্ফোরণে তার শক্তিশালী গোষ্ঠী ‘বড় ও নজিরবিহীন’ আঘাতের সম্মুখীন হয়েছে। গোষ্ঠীটি এর জন্য ইসরাইলকে দায়ী করেছে।  দুই দিনে পেজার ও ওয়াকিটকি বিস্ফোরণে অন্তত ৩৭ জন নিহত এবং প্রায় তিন হাজার জন আহত হয়েছে।

এদিকে নাসরাল্লাহ আরো প্রতিশ্রুতি দিয়ে তার ভাষণে বলেছেন, গাজায় যুদ্ধবিরতি না হওয়া পর্যন্ত ইসরাইলের বিরুদ্ধে হিজবুল্লাহর লড়াই অব্যাহত থাকবে। তিনি বলেন, ‘গাজায় আক্রমণ বন্ধ না হওয়া পর্যন্ত লেবানন ফ্রন্ট থামবে না।  এসব রক্তপাত সত্ত্বেও’ ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম