Logo
Logo
×

মধ্যপ্রাচ্য

কুয়েতে আগুনে নিহতদের ৪০ জনই ভারতীয়

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৪, ১২:৪৩ এএম

কুয়েতে আগুনে নিহতদের ৪০ জনই ভারতীয়

কুয়েতে ভবনে আগুন লেগে নিহতদের মধ্যে ৪০ জন ভারতীয় নাগরিক। বুধবার ভোরে কুয়েতের দক্ষিণাঞ্চলীয় আহমাদি গভর্নোরেটের মাগনাফ এলাকায় ছয়তলা ভবনে আগুনে মোট ৪৯ জন নিহত হন। কর্মকর্তারা জানিয়েছেন, ভবনের একটি তলার রান্নাঘরে আগুন লেগে তা ছড়িয়ে পড়ে। এ সময় ভবনের বাসিন্দারা ঘুমিয়ে ছিলেন। বেশির ভাগ বাসিন্দারই মৃত্যু হয়েছে ধোঁয়ায় দম বন্ধ হয়ে। খবর হিন্দুস্তান টাইমসের।

আরব টাইমসের খবর অনুযায়ী, নিহতদের বেশিরভাগই ভারতের কেরালা, তামিলনাড়ু ও উত্তর ভারতের বাসিন্দা। তাদের বয়স ২০ থেকে ৫০ বছরের মধ্যে।

কুয়েতের উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ ফাহাদ আল-ইউসুফ আল-সাবাহ বলেন, আজ যা হলো তা শ্রমিকদের নিয়োগদাতা কোম্পানি ও ভবন মালিকের লোভের ফল। কুয়েত মিউনিসিপ্যালিটি এবং জনশক্তি বিষয়ক পাবলিক অথরিটিকে একই ধরনের লঙ্ঘন দমনে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

দুর্ঘটনাকবলিত ওই ভবনের মালিক এনবিটিসি গ্রুপ। এটির মালিক ভারতীয় ব্যবসায়ী কেজি আব্রাহাম। আরব উপসাগরীয় অঞ্চলে স্বল্প বেতনের শ্রমিকরা সাধারণত এই ধরনের কম টাকার ভাড়া বাসায় গাদাগাদি করে থাকেন।

এদিকে এই ঘটনা নিয়ে আলোচনার জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের জরুরি বৈঠক ডেকেছেন ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ছাড়া এই বৈঠকের পর দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী কীর্তি বর্ধন সিংয়ের কুয়েত যাওয়ার কথা রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম