Logo
Logo
×

মধ্যপ্রাচ্য

পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর অভিযান, ১০ ফিলিস্তিনি নিহত

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:০৪ পিএম

পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর অভিযান, ১০ ফিলিস্তিনি নিহত

পশ্চিম তীরে ইসরাইলি সামরিক অভিযানে বৃদ্ধসহ অন্তত ১০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন শতাধিক। ফিলিস্তিনি কর্মকর্তারা বিষয়টি নিশ্চিত করেছেন। উত্তর-পশ্চিম তীরের নাবলুস শহরে বুধবার অভিযানটি চালানো হয়। খবর আরব নিউজের।

প্রায় এক বছরের মধ্যে পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমে এটি ছিল সবচেয়ে রক্তক্ষয়ী ঘটনাগুলোর মধ্যে একটি। ভবিষ্যতে আরও রক্তপাতের আশঙ্কা করা হচ্ছে। 

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, নাবলুসে তাদের সৈন্যরা অভিযান পরিচালনা করেছে, এ বিষয়ে তারা আর কোনো তথ্য দেয়নি। একটি ভিডিও ফুটেজে দেখা যায়, ইসরাইলি সৈন্যরা নাবলুস শহরের কেন্দ্রস্থল অভিযান পরিচালনা করছে। সেনাবাহিনীর যানবাহন থেকে টিয়ারগ্যাস নিক্ষেপ করতে দেখা যায়। 

ইসরায়েলি রাইড গ্রুপ বি’টেসলেম সূত্রে জানা যায়, এ বছরের ২২ ফেব্রুয়ারি (বুধবার) পর্যন্ত পশ্চিম তীর এবং পূর্ব জেরুজালেমে কমপক্ষে ৫১ ফিলিস্তিনি নিহত হয়েছেন। গত বছর প্রায় ১৫০ জন নিহত হন। পরিসংখ্যান অনুসারে ২০০৪ সালের পর থেকে এটি সেই অঞ্চলে সবচেয়ে ভয়াবহ বছর হয়ে উঠেছিল। 

ইসরাইল বলেছে, নিহতদের বেশিরভাগই জঙ্গি। এছাড়াও প্রতিবাদকারী যুবক এবং সংঘর্ষে জড়িত এমন মানুষ মারা গেছেন। জঙ্গি নেটওয়ার্কগুলো ধ্বংস এবং ভবিষ্যতের আক্রমণগুলো ব্যর্থ করার জন্য অভিযানগুলো পরিচালিত করা হচ্ছে। 

১৯৬৭ সালের মধ্যপ্রাচ্য যুদ্ধে ইসরাইল পশ্চিম তীর, পূর্ব জেরুজালেম এবং গাজা উপত্যকা দখল করে নেয়।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম