Logo
Logo
×

গণমাধ্যম

প্রেস ক্লাবে সমাবেশে রুহুল আমিন গাজী

সাংবাদিকদের হত্যা মামলায় জড়ানো ঘৃণাভরে প্রত্যাখ্যান করি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ১০:২৯ পিএম

সাংবাদিকদের হত্যা মামলায় জড়ানো ঘৃণাভরে প্রত্যাখ্যান করি

সাংবাদিক সাগর সারোয়ার ও মেহেরুন রুনিসহ সব সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার এবং সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন এবং সাইবার সিকিউরিটি আইন বাতিলের দাবি জানিয়েছে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতারা। এ সময় ছাত্র-জনতার আন্দোলনের পর সাংবাদিকদের হত্যা মামলায় জড়ানোকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করা হয়।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাব চত্বরে শনিবার গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সব কালাকানুন বাতিল, সাগর-রুনিসহ সব সাংবাদিকের হত্যার বিচার ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে সমাবেশে এ দাবি জানানো হয়। 

ডিইউজের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী বলেন, আমরা ভেবেছিলাম ফ্যাসিবাদ পতনের পর কোনো দাবি নিয়ে রাজপথে নামতে হবে না। তবে দুঃখের বিষয় হচ্ছে, সাগর রুনি হত্যাকাণ্ডের বিচার চাইতে আমাদের রাজপথে নামতে হচ্ছে। এটা নিয়ে এত টালবাহানা কেন? 

তিনি বলেন, কিছু সাংবাদিকের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। আমরা এটা ঘৃণাভরে প্রত্যাখ্যান করি। হত্যা মামলা করতে হলে আপনাকে নিশ্চিত হতে হবে। শুধু শুধু একজনের নামে হত্যা মামলা করা আমরা ঠিক মনে করছি না। যার যেটুকু অপরাধ তার শুধু সেটুকুই শাস্তি হওয়া উচিত। কিন্তু হত্যা মামলার মতো মামলা করতে হলে আপনাকে যথাযথ প্রমাণ উপস্থাপন করে মামলা করতে হবে। 

বিএফইউজে’র মহাসচিব কাদের গণি চৌধুরী বলেন, সাংবাদিক দম্পতি সাগর রুনির হত্যার ১২ বছর হয়ে গেছে, কিন্তু আমরা কোনো বিচার পাইনি। ফ্যাসিবাদ মুক্তি হয়েছে, তাই বর্তমান সরকারকে বলতে চাই, অবিলম্বে সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচার করতে হবে। 

সমাবেশে আরও বক্তৃতা করেন মোরসালিন নোমানি, সাইদ খান, খন্দকার আলমগীর হোসেন, এরফানুল হক নাহিদ, বাসির জামাল, সালেক খান, শাহিন হাসনাত, শাহনেওয়াজ, জাহিদুল করিম কচি, খায়রুল বাশার, খুরশিদ আলম, আবদুল হাই শিকদার প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম