Logo
Logo
×

গণমাধ্যম

বিসিসিসিআই-ইআরএফ অ্যাওয়ার্ড পেলেন যুগান্তরের হামিদ-উজ-জামান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৩৬ পিএম

বিসিসিসিআই-ইআরএফ অ্যাওয়ার্ড পেলেন যুগান্তরের হামিদ-উজ-জামান

বিসিসিসিআই-ইআরএফ জার্নালিজম অ্যাওয়ার্ড পেয়েছেন যুগান্তরের স্টাফ রিপোর্টার হামিদ-উজ-জামান। ট্রেড অ্যান্ড ইনভেসমেন্ট রিলেশনশিপ বিটুইন বাংলাদেশ অ্যান্ড চায়না ক্যাটাগরিতে দ্বিতীয় হয়েছেন তিনি। 

তার নিউজের শিরোনাম ছিল ‘বিভিন্ন প্রকল্পে চীনের সঙ্গে ঋণ চুক্তি: দরকষাকষির সক্ষমতা বাড়ছে বাংলাদেশের’। পুরস্কার হিসেবে একটি ক্রেস্ট, সনদ এবং ৭৫ হাজার টাকার চেক তার হাতে তুৃলে দেওয়া হয়েছে। 

রোববার রাজধানীর সোনারগাঁও হোটেলে আনুষ্ঠানিকভাবে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এ ছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে আরও ১৬ জন সাংবাদিক এ অ্যাওয়ার্ড লাভ করেছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি মো. মাহবুবুল আলম এবং বাংলাদেশে চীনা দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন ইয়ান হুয়ালং। 

বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (বিসিসিআই) সভাপতি গাজী গোলাম মুর্তজা পাপ্পার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিসিসিআই এর সেক্রেটারি আল মামুন মৃধা, ইআরএফ সভাপতি মোহাম্মদ রেফায়েত উল্লাহ মৃধা এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন ইআরএফ এর সাধারণ সম্পাদক আবুল কাশেম। 

হামিদ-উজ-জামান এর আগে একাধিকবার বিভিন্ন সংগঠনের বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড ও বিভিন্ন দেশীয় এবং আন্তর্জাতিক সংস্থার ফেলোশিপ অর্জন করেছিলেন। এরমধ্যে উল্লেখযোগ্য হলো ইআরএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড, ডিআরইউ-নগদ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড এবং অ্যান্টি ট্যোবাকো নিয়ে কাজ করা প্রজ্ঞা থেকে টানা তিনবার বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড লাভ করেছেন। সেই সঙ্গে ইউএনডিপি, আইইউসিএন, ব্র্যাক, প্রাজ্ঞাসহ বিভিন্ন দেশি-বিদেশি সংস্থার একাধিক ফেলোশিপ অর্জন করেছেন। তিনি গত ১৯ জানুয়ারি পরিকল্পনা কমিশন বিটের সাংবাদিকদের সংগঠন ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) সভাপতি নির্বাচিত হয়েছে।

বিসিসিআই-ইআরএফ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে অন্যান্য অ্যাওয়ার্ডপ্রাপ্ত সাংবাদিকরা হলেন- দৈনিক আমাদের সময়ের জিয়াদুল ইসলাম, বৈশাখী টেলিভিশনের তানজিলা নিঝুম সাথী, দ্য বিজনেস স্টান্ডার্ডের জাহিদুল ইসলাম ও আব্বাস উদ্দিন নয়ন, ফিনান্সিয়াল এক্সপ্রেসের জসিম উদ্দিন হারুন, দৌলত আক্তার মালা ও এফএইচএম হুমায়ন কবীর, একাত্তর টিভির সুশান্ত সিনহা, দ্য বিজনেস পোস্টের ইবরাহিম হোসেন অভি, একুশে টিভির তৌহিদুর রহমান, চ্যানেল টুয়েন্টি ফোরের ইকবাল আহসান, এনটিভির হাসিবুল আলম শাওন, নিউজ টুয়েন্টি ফোরের বাবু কামরুজ্জামান, ডেইলি স্টারের আহসান হাবিব, সময়ের আলোর এসএম আলমগীর এবং দ্য বিজনেস পোস্টের হাসান আরিফ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম