Logo
Logo
×

গণমাধ্যম

শিশু আনন্দমেলার মধ্য দিয়ে জাতীয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২৩, ০৫:২০ পিএম

শিশু আনন্দমেলার মধ্য দিয়ে জাতীয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শুরু

দুই দিনব্যাপী শিশু আনন্দমেলার মধ্য দিয়ে শুরু হলো জাতীয় প্রেস ক্লাবের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর সাত দিনব্যাপী অনুষ্ঠান।

শুক্রবার ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক আশরাফ আলী, সদস্য শাহানাজ পারভিন পলিসহ ব্যবস্থাপনা কমিটির সিনিয়র সাংবাদিক ও সদস্যরা। 

প্রেস ক্লাবের অডিটোরিয়ামে নানা সংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, প্রতিবছর শিশুদের রং তুলির আঁচড়ে চিত্রাংকনের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন শুরু হয়। প্রতিবছর এই অনুষ্ঠান উপভোগ করে শিশুরা। এবারও সবার মধ্যে আনন্দ উল্লাস দেখা যাচ্ছে। অংশগ্রহকারী সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান তিনি।

উদ্বোধন অনুষ্ঠানে জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেন, সাত দিনব্যাপী এ আয়োজনে শুরু হয়েছে শিশুদের ছবি আকার মধ্য দিয়ে। কারণ, ভবিষ্যতের মশাল ছোট বাচ্চাদের হাতে তুলে দিতে চাই।

দাবা প্রতিযোগিতার উদ্বোধনে তিনি বলেন, দাবা একটি অসাধারণ ক্রীড়া। এটি বুদ্ধি ও মেধার খেলা। মহাভারতে দাবা খেলা ও পাশা খেলায় হেরে গিয়ে বনবাসে যেতে হয়েছিল। সেই থেকে খেলাটি মেধা ও মননের খেলা। এটি চিন্তার উৎকর্ষতা বাড়ায়। এ খেলার জন্য ভবিষ্যতে জাতীয় প্রেস ক্লাবে একটি রুম করে দেওয়া হতে পারে। সেই সঙ্গে সপ্তাহব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান সবাইকে উপভোগ করার আহ্বান জানান তিনি।

প্রতিষ্ঠাবার্ষিকীর ক্রীড়া প্রতিযোগিতা হলো : শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা শিশু আনন্দমেলা ও ক্লাবের সদস্যদের নিয়ে দাবা প্রতিযোগিতা ১৩ ও ১৪ অক্টোবর। সদস্যদের স্পেড ট্রাম্প প্রতিযোগিতা ও চিত্র প্রদর্শনী ১৫ ও ১৬ অক্টোবর।  নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা ১৬ অক্টোবর।

১৭ ও ১৮ অক্টোবর সদস্যদের টেবিল টেনিস প্রতিযোগিতা। ২০ অক্টোবর ভোরে সদস্যদের মিনি ম্যারাথন প্রতিযোগিতা, সকালে পুরস্কার বিতরণী, সন্ধ্যায় কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান, নৈশভোজ ও র‌্যাফেল ড্র-এর মধ্য দিয়ে শেষ হবে জাতীয় প্রেস ক্লাবের বর্নিল আয়োজন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম