Logo
Logo
×

সাহিত্য

বইমেলায় এপিএলের নতুন ১০ বইয়ের মোড়ক উন্মোচন

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২২ পিএম

বইমেলায় এপিএলের নতুন ১০ বইয়ের মোড়ক উন্মোচন

অমর একুশে বইমেলায় শুক্র ও শনিবার একাডেমিয়া পাবলিশিং হাউজ লিমিটেড (এপিএল) প্রকাশিত ১০টি নতুন বইয়ের মোড়ক উন্মোচন হয়েছে।

সোহরাওয়ার্দী উদ্যানে মোড়ক উন্মোচন মঞ্চে এটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমিয়া পাবলিশিং হাউজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব ইসলামিক থ্যাটের (আইআইআইটি) কান্ট্রি রিপ্রেজেন্টিটিভ ড. এম আবদুল আজিজ। 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন আন্তর্জাতিক পরমাণু বিজ্ঞানী ড. এম শমসের আলী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. নকীব এম নাসরুল্লাহ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. আখতার হোসেন মজুমদার, শিক্ষাবিদ ড. আবু খলদুন মাহমুদ, ড. মাহবুবুর রহমান, লেখক, গবেষক ড. মুহাম্মদ আবদুল হাই, কবি ও শিশুসাহিত্যিক জাকির আবু জাফর, গবেষক ও দার্শনিক মূসা আল হাফিজ প্রমুখ। 

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- মেডিভ্যাল পলিটিক্যাল থ্যাটের লেখক মুহাম্মদ শাহাদাত হোসাইন ও বিজ্ঞানবিষয়ক শিশুতোষ গ্রন্থ ‘জানার মাঝে অজানা’ বইয়ের লেখিকা জেসমিন নাহার, এপিএলের সিনিয়র ডিরেক্টর সোলায়মান মিয়া ও  ড. সৈয়দ শহীদ আহমাদ, লেখক ও গবেষক ড. মুহাম্মদ আবদুল হাই, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কাজী নুরুল ইসলাম, আব্দুল আউয়াল মিয়া, এপিএলের সিনিয়র ডিরেক্টর ড. সৈয়দ শহীদ আহমাদ প্রমুখ।

শনিবার যে চারটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয় তা হলো- অধ্যাপক ড. ওসমান বকর রচিত ‘কুরআনিক পিকচার অব দ্য ইউনিভার্স’, জোরাম জারন ভ্যান ক্লাভেরেন রচিত, আবদুল আউয়াল মিয়া অনুদিত এবং কবি আল মুজাহিদী ও ড. রহমান হাবীব সম্পাদিত ‘স্বধর্মত্যাগী’, ড. ইসমাইল রাজি আল ফারুকী রচিত এবং অধ্যাপক ড. রহমান হাবিব অনুদিত ও অধ্যাপক কাজী নুরুল ইসলাম সম্পাদিত ‘ইসলাম ও অন্যান্য ধর্ম’ এবং ইউসুফ আল হাজ্জ আহমাদ রচিত ও আবদুল আউয়াল মিয়া অনুদিত ‘আল কুরআনে প্রথিবী ও মহাকাশের ভৈজ্ঞানিক বিস্ময়’।

এছাড়া শুক্রবার ছয়টি বইয়ের মোড়ক উম্মোচন করেছে একাডেমিয়া পাবলিশিং হাউজ লিমিটেড। বইগুলো হলো- ড. মুহাম্মদ রফিকুল ইসলাম ও অধ্যক্ষ মো. রফিকুল ইসলামের রচিত ‘মেডিভ্যাল পলিটিক্যাল থ্যাট’, অধ্যাপক ড. মীর নাজমূল করীম, মুহাম্মদ শাহাদাত হোসাইন ও অ্যাডভোকেট ফারজানা হক নিপা রচিত ‘লেবার অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ল’ অব বাংলাদেশ’, জেসমিন নাহার রচিত এবং অধ্যাপক ড. সৈয়দা তাহমিনা আখতার সম্পাদিত শিশুতোষ গ্রন্থ ‘জানার মাঝে অজানা’, মুহাম্মদ শাহাদাত হোসাইনের আইন বিষয়ক ‘ইন্ট্রোডাকশন টু ক্রিমিনোলজি’, অধ্যাপক ড. মো. আবদুর রহমান আনওয়ারি রচিত ‘ইন্ট্রোডাকশন টু ইসলামিক দাওয়াহ’ এবং বিশ্বখ্যাত লেখক ও চিন্তাবিদ ড. হিশাম আল তালিব, ড. আবদুলহামিদ আবুসুলাইমান ও ড. ওমর আলতালিব রচিত সন্তান পালনের কলা- কৌশল বিষয়ক সাড়া জাগানো প্যারেন্ট- চাইল্ড রিলেশন্স: এ গাইড টু রাইজিং চিল্ড্রেন’ বইয়ের অনুবাদ ‘প্যারেন্টিং’ (দ্বিতীয় খণ্ড)। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম