Logo
Logo
×

লাইফ স্টাইল

প্রথম ডেটে যে ভুলগুলো করবেন না

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২৪, ০৬:৪৩ পিএম

প্রথম ডেটে যে ভুলগুলো করবেন না

ফাইল ছবি

প্রথম ডেট কিন্তু সবময়ই খুব স্পেশ্যাল। মনের মানুষের সঙ্গে প্রথম ডেট নিয়ে সবার মনেই উত্তেজনা কাজ করে। আর সেই উত্তেজনা থেকেই কিছু ভুল-ত্রুটি হয়ে যায়। 

এতদিন কেবল ফোনে ফোনেই কথা হয়েছে দুজনের মধ্যে। এবার মোবাইল স্ক্রিনের বাইরে বেরিয়ে মুখোমুখি সাক্ষাতের পালা। খুব কাছ থেকে সেই মানুষটাকে চেনার জন্য যেমন উৎসাহ কাজ করে। তেমনই আবার বুকের ভেতর ধুক ধুকও করে। যদি কোনও ভুল হয়ে যায়? তাতে প্রথম সাক্ষাৎই যদি শেষ দেখা হয়? 

সবাই চান তাদের প্রথম ডেট যেন স্মরণীয় হয়ে থাকে। তাই কীভাবে কথা শুরু করবেন, কী বলবেন, এসব আগে থেকেই প্র্যাকটিস করতে থাকেন। তাও মনের মানুষকে সামনে দেখে সব গুলিয়ে যায়। অনেকেই কিছু ভুল করে বসেন। আর তাতেই অধরা থেকে যায় ভালোবাসা। তাই জেনে রাখুন প্রথম ডেটে কোন কোন কাজগুলো করা থেকে বিরত থাকবেন।

করবেন না এই ভুল

প্রথম ডেটে রেস্তোরাঁর মেন্যু দেখে নতুন কিছু ট্রাই করতে যাবেন না। সেই পদ ভালো না লাগলে ফ্যাসাদে পড়তে পারেন। বিগড়ে যেতে পারে প্রথম ডেটই। তাই যে জিনিসগুলি ইতিমমধ্যে চেখে দেখেছেন, তার মধ্যে থেকেই অর্ডার দেওয়া ভালো।

শুধুই নিজেই বকে যাবেন না

যে মানুষটার সঙ্গে এতদিন কেবল ফোনে ফোনে কথা হয়েছে, আজ তিনি আপনার সামনে। তার সঙ্গে মুখোমুখি কথা বলার উত্তেজনা অনেকেই চেপে রাখতে পারেন না। আর নিজের শৈশব থেকে শুরু করে সব কথা বলতে শুরু করে দেন। এমন অবস্থায় অন্য মানুষটি কোনও কথা বলার সুযোগই পান না। যে কারণে প্রথম ডেটেই কিন্তু আপনার থেকে মন উঠে যেতে পারে তার। তাই তাকেও কিছু বলার সুযোগ দিন। আপনি কিছু কথা বলুন। তাকে বলতে দিন। এভাবেই কথাবার্তা এগিয়ে যাবে।

ঘন ঘন ফোন দেখবেন না

প্রথম দেখায় অনেকেই আবার লজ্জা পান। কী বলবেন বুঝতে পারেন না। তাই অস্বস্তি কাটাতে নিজের ফোন নিয়েই ব্যস্ত হয়ে পড়েন। বারবার ফোন চেক করেন। এতে কিন্তু অপর মানুষটি অপমানিত বোধ করতে পারেন। এমনকি শত গুরুত্বপূর্ণ কল এলেও সেই সময় তা এড়িয়ে যাওয়াই ভালো। অন্যথায় আপনার সম্বন্ধে নেগেটিভ ধারণা হতে পারে উলটো দিকে থাকা মানুষটির।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম