Logo
Logo
×

আইন-বিচার

হিজবুত তাহরিরের মিডিয়া সমন্বয়ক ৩ দিনের রিমান্ডে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ১০:০৪ পিএম

হিজবুত তাহরিরের মিডিয়া সমন্বয়ক ৩ দিনের রিমান্ডে

ফাইল ছবি

নিষিদ্ধ সংগঠন হিজবুত তাহরিরের মিডিয়া সমন্বয়ক ইমতিয়াজ সেলিমের (৪২) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সন্ত্রাসবিরোধী আইনে শাহবাগ থানায় করা মামলায় শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শাহিন রেজা এ রিমান্ড দেন। 

এর আগে ভোরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট তাকে গ্রেফতার করে। আদালতে তুলে সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির সাইবার ইন্টেল টিমের পরিদর্শক মো. খাইরুল ইসলাম তাকে সাত দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

সেলিমকে গ্রেফতারের পর দুপুরে ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান বলেন, ইমতিয়াজ সেলিমের বিরুদ্ধে রাজধানীর থানায় একাধিক মামলা রয়েছে। এর মধ্যে শাহবাগ থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রয়েছে। পল্ল­বী ও খিলগাঁও থানার আরও দুটি মামলার এজাহারনামীয় আসামি তিনি। এ ছাড়া তার বিরুদ্ধে আরও তিনটি মামলা বিচারাধীন রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাকে আদালতে হস্তান্তর করা হয়।

মুক্তি দাবি : ইমতিয়াজ সেলিমকে গ্রেফতারের নিন্দা জানিয়েছে হিজবুত তাহরির (উলাই’য়াহ্ বাংলাদেশ)। এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার জানানো হয়, অন্তবর্তী সরকার তাকে গ্রেফতার করে নির্লজ্জ দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা অনতিবিলম্বে ইমজিয়াজ সেলিমের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম