Logo
Logo
×

আইন-বিচার

ভুল সংবাদ পরিবেশন করায় উষ্মা

বায়তুল মোকাররমে মিছিল-সমাবেশ নিষিদ্ধ করেননি হাইকোর্ট

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ১০:৫৫ পিএম

বায়তুল মোকাররমে মিছিল-সমাবেশ নিষিদ্ধ করেননি হাইকোর্ট

রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ এলাকায় মিছিল ও সমাবেশ নিয়ে কিছু গণমাধ্যমে ভুল সংবাদ পরিবেশন হওয়ায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। 

আদালত বলেছেন, বায়তুল মোকাররম এলাকায় মিছিল-সমাবেশ নিষিদ্ধ করে আমরা কোনো আদেশ দেইনি। অথচ কিছু গণমাধ্যম ভুল সংবাদ পরিবেশন করেছে। এভাবে কোর্টের আদেশ ভুল করে লিখলে তো সংশ্লিষ্টদের তলব করা ছাড়া উপায় থাকবে না। আমরা আদেশ দিলাম একটা আর গণমাধ্যমে লিখল আরেকটা। এতে তো জনগণ বিভ্রান্ত হয়।

রোববার কারাগারে ১৩ বিএনপি নেতাকর্মী মারা যাওয়ার ঘটনা তদন্ত চেয়ে রিট শুনানির একপর্যায়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। 

এ সময় আদালতে ব্যারিস্টার কায়সার কামাল, ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়, সহকারী অ্যাটর্নি জেনারেল সেলিম আজাদ ও আনিচ উল মাওয়া উপস্থিত ছিলেন।

গত ১৯ ফেব্রুয়ারি বায়তুল মোকাররম মসজিদ এলাকায় রাজনৈতিক মিছিল, বিক্ষোভ সমাবেশ বন্ধ করতে আবেদন নিষ্পত্তি করতে নির্দেশ দেন হাইকোর্ট। 

অ্যাডভোকেট সানোয়ার হোসেন বলেন, সাধারণ মুসল্লিদের নিরাপত্তার জন্য বায়তুল মোকাররম মসজিদ এলাকায় রাজনৈতিক মিছিল, বিক্ষোভ সমাবেশ বন্ধ করতে ধর্ম মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরে ৭ ফেব্রুয়ারি আবেদন করেন আবদুল্লাহ আল মামুন কৌশিক নামের এক ব্যক্তি। 

আবেদন নিষ্পত্তি না করায় পরে হাইকোর্টে রিট করেন তিনি। রিটের শুনানি নিয়ে বায়তুল মোকাররম মসজিদ এলাকায় রাজনৈতিক মিছিল, বিক্ষোভ সমাবেশ বন্ধের আবেদন ৯০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দেন। তবে কিছু গণমাধ্যমে বায়তুল মোকাররম মসজিদ এলাকায় রাজনৈতিক মিছিল ও বিক্ষোভ সমাবেশ হাইকোর্ট নিষিদ্ধ করেছেন মর্মে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ভুল সংবাদ পরিবেশনের বিষয়টি আদালতের নজরে এলে বোববার হাইকোর্ট উপরিউক্ত মন্তব্য করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম