Logo
Logo
×

আইন-বিচার

অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে যে নির্দেশনা এলো

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৫৪ পিএম

অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে যে নির্দেশনা এলো

এখন থেকে রাষ্ট্রের আইন কর্মকর্তাদের অ্যাটর্নি জেনারেলের অফিস সংক্রান্ত কোনো বিষয়ে গণমাধ্যমের কাছে বিবৃতি দেওয়ার আগে শীর্ষ কর্মকর্তার কাছ থেকে অনুমতি নিতে হবে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া সংবাদ সম্মেলনে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস সংক্রান্ত বিবৃতিতে সই করতে অস্বীকৃতি জানানোর পরিপ্রেক্ষিতে অ্যাটর্নি জেনারেল কার্যালয় থেকে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: হঠাৎ কেন ইউনূসের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান ভূঁইয়া?

অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মো. নাসির উদ্দিন গত ৫ সেপ্টেম্বর এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘অত্র অফিসের সব বিজ্ঞ আইন কর্মকর্তাকে সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া বা সামাজিক যোগাযোগমাধ্যমে অফিস সংক্রান্ত কোনো বিষয়ে কোনো প্রকার বক্তব্য প্রদানের পূর্বে বিজ্ঞ অ্যাটর্নি জেনারেল মহোদয়ের সঙ্গে পরামর্শ ও পূর্ব অনুমতি সাপেক্ষে বক্তব্য প্রদানের জন্য নির্দেশক্রমে সবিনয় অনুরোধ করা হলো।’

আরও পড়ুন: কে এই ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান ভূঁইয়া

প্রসঙ্গত, গত ৫ সেপ্টেম্বর সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে এক প্রেস ব্রিফিংয়ে ডেপুটি অ্যাটর্নি (ডিএজি) জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া বলেন, ‘অ্যাটর্নি জেনারেল কার্যালয় প্রফেসর ইউনূসের বিচার কার্যক্রম সম্পর্কে খ্যাতিমান ১৬০ বিদেশির সাম্প্রতিক চিঠির প্রতিবাদে একটি বিবৃতি তৈরি করছে এবং তিনি বিবৃতিতে স্বাক্ষর করতে অস্বীকার করেছেন।’

প্রেস ব্রিফিংয়ে রাষ্ট্রের একজন আইন কর্মকর্তার এমন বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হকঅ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম