Logo
Logo
×

আইন-বিচার

বিচারক-আইনজীবীদের প্রধান বিচারপতি

জনগণ যাতে সহজে ন্যায়বিচার পায়, ঐক্যবদ্ধভাবে কাজ করুন

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ১৫ জুলাই ২০২৩, ০৮:২০ পিএম

জনগণ যাতে সহজে ন্যায়বিচার পায়, ঐক্যবদ্ধভাবে কাজ করুন

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, মামলার জট ছাড়িয়ে জনগণ যাতে সহজে ন্যায়বিচার পায় সেজন্য বিচারক ও আইনজীবীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যে বিচারপ্রার্থীরা আদালতের বারান্দায় বিচারের প্রত্যাশায় আসে তারা কেউ নয়, তারা এ দেশের মালিক। তাদের বিচারিক সেবা দেওয়া আমাদের দায়িত্ব। এটা যেভাবেই হোক বাস্তবায়ন করতে হবে। 

শনিবার দুপুরে ময়মনসিংহ জেলা জজ আদালতে ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এসব কথা বলেন প্রধান বিচারপতি। 

তিনি জানান, ২০২২ সালে সারা দেশের মধ্যে ময়মনসিংহে সর্বোচ্চ সংখ্যক মামলা নিষ্পত্তি হয়েছে। এ বছর অগ্রগতি আরও বেশি। এ জন্য ময়মনসিংহ জেলা দেশের প্রথম ‘প্রধান বিচারপতি পদক’ লাভ করেছে।

এরপর প্রধান বিচারপতি আদালত প্রাঙ্গণে জাজে’স গার্ডেনে বৃক্ষরোপণ ও বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন। এ সময় রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, সুপ্রিমকোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার এসকেএম তোফায়েল হাসান, জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আনিসুর রহমান, স্পেশাল জজ মো. শাহাদত হোসেন, সাইবার ট্রাইব্যুনালের বিচারক মমিনুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ সুদীপ্তা সরকার, শাবরীনা আলী ও জয়নাব বেগম, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভ‚ঞা, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সাধারণ অ্যাডভোকেট আবুল কালামসহ আইজীবীরা উপস্থিত ছিলেন। 
পরে প্রধান বিচারপতিসহ অতিথিরা টাউন হল তারেক স্মৃতি অডিটোরিয়ামে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম