Logo
Logo
×

চাকরি

পুলিশে বড় নিয়োগ, কোন জেলায় কত জন 

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৪, ১০:০৩ এএম

পুলিশে বড় নিয়োগ, কোন জেলায় কত জন 

ফাইল ছবি

বাংলাদেশ পুলিশ বাহিনীতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে ৬৪ জেলা থেকে ৩ হাজার ৬০০ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে ৩ হাজার ৬০ জন পুরুষ ও ৫৪০ জন নারী নিয়োগ পাবেন।

কনস্টেবল পদে আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। আবেদনের জন্য এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম জিপিএ–২.৫ থাকতে হবে।

বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জেলাভিত্তিক শূন্য পদ অনুসারে সবচেয়ে বেশি প্রার্থী নেওয়া হবে ঢাকা জেলা থেকে ৩০১ জন। এর পর দ্বিতীয় সর্বোচ্চ চট্টগ্রাম জেলা থেকে ১৯১ জনকে নেওয়া হবে।

আরও পড়ুন: প্রশাসন ক্যাডারে অনেক দৌড়াদৌড়ি, আপনি তো শারীরিক প্রতিবন্ধী?

এ ছাড়া গাজীপুর জেলায় নেওয়া হবে ৮৫ জন, মানিকগঞ্জে ৩৫, মুন্সিগঞ্জে ৩৬, নারায়ণগঞ্জে ৭৪, নরসিংদীতে ৫৫, ফরিদপুরে ৪৮, গোপালগঞ্জে ২৯, মাদারীপুরে ২৯, রাজবাড়ীতে ২৬, শরীয়তপুরে ২৮, কিশোরগঞ্জে ৭৩, টাঙ্গাইলে ৯০, ময়মনসিংহে ১২৮, জামালপুরে ৫৮, নেত্রকোনায় ৫৫, শেরপুরে ৩৪, বান্দরবানে ১০, কক্সবাজারে ৫৮, ব্রাহ্মণবাড়িয়ায় ৭১, চাঁদপুরে ৬০, কুমিল্লায় ১৩৪, খাগড়াছড়িতে ১৫, ফেনীতে ৩৬, লক্ষ্মীপুরে ৪৪, নোয়াখালীতে ৭৮, রাঙামাটিতে ১৫, রাজশাহীতে ৬৫, জয়পুরহাটে ২২, পাবনায় ৬৩ ও সিরাজগঞ্জে ৭৮ জন।

নওগাঁ জেলায় ৬৫ জন, নাটোরে ৪২, চাঁপাইনবাবগঞ্জে ৪১, বগুড়ায় ৮৫, রংপুরে ৭২, দিনাজপুরে ৭৫, গাইবান্ধায় ৫৯, কুড়িগ্রামে ৫২, লালমনিরহাটে ৩২, নীলফামারীতে ৪৬, পঞ্চগড়ে ২৫, ঠাকুরগাঁওয়ে ৩৫, খুলনায় ৫৮, যশোরে ৬৯, ঝিনাইদহে ৪৫, মাগুরায় ২৩, নড়াইলে ১৮, বাগেরহাটে ৩৭, সাতক্ষীরায় ৪৯, চুয়াডাঙ্গায় ২৮, কুষ্টিয়ায় ৪৮, মেহেরপুরে ১৬, বরিশালে ৫৮, ভোলায় ৪৫, ঝালকাঠিতে ১৭, পিরোজপুরে ২৮, বরগুনায় ২২, পটুয়াখালীতে ৩৯, সিলেটে ৮৬, মৌলভীবাজারে ৪৮, সুনামগঞ্জে ৬১ ও হবিগঞ্জে ৫২ জন কনস্টেবল নিয়োগ দেওয়া হবে।

আবেদনের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিক ও অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত গ্রহণযোগ্য নয়। ২০২৪ সালের ৭ ফেব্রুয়ারি প্রার্থীর বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। এই ওয়েবসাইটে আবেদন ফরম পূরণের সহায়ক হিসেবে ভিডিও টিউটোরিয়াল ও ফরম পূরণের নির্দেশনা দেওয়া হয়েছে। 


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম