Logo
Logo
×

চাকরি

১৫ প্রকৌশলী নিয়োগ দেবে ডিপিডিসি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ১২:৫৩ পিএম

১৫ প্রকৌশলী নিয়োগ দেবে ডিপিডিসি

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডে (ডিপিডিসি) জনবল নিয়োগ দেওয়া হবে। দুই ধরনের পদে মোট ১৫ জনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারে। তার আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন।

পদের নাম: উপসহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল)

পদের সংখ্যা: ১২টি

বেতন ও ভাতা: মাসিক মূল বেতন ৩৯ হাজার টাকা। এ ছাড়া মূল বেতনের ৬০ শতাংশ (ঢাকায়) বাড়িভাড়া এবং নারায়ণগঞ্জ ও গাজীপুর এলাকায় ৫০ শতাংশ বাড়িভাড়া, প্রতিবছর দুটি উৎসব বোনাস, বছরে একটি বৈশাখী ভাতা, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, বিমা, ছুটি ভাতা, চিকিৎসা ও পরিবহনসুবিধা দেওয়া হবে।

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব স্তরে জিপিএ/ সিজিপিএ-৫ স্কেলে অন্তত ৪.০ এবং ৪ স্কেলে অন্তত ৩.০ থাকতে হবে। প্রার্থীর নেতৃত্বগুণ থাকতে হবে। সেই সঙ্গে কম্পিউটার ব্যবহারে পারদর্শী এবং বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।

পদের নাম: উপসহকারী প্রকৌশলী (পাওয়ার)

পদের সংখ্যা: ৩টি

বেতন ও ভাতা: মাসিক মূল বেতন ৩৯ হাজার টাকা। এ ছাড়া  ঢাকায় মূল বেতনের ৬০ এবং নারায়ণগঞ্জ ও গাজীপুর এলাকায় ৫০ শতাংশ বাড়িভাড়া, প্রতিবছর দুটি উৎসব বোনাস, বছরে একটি বৈশাখী ভাতা, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, বিমা, ছুটি ভাতা, চিকিৎসা ও পরিবহনসুবিধা দেওয়া হবে।

যোগ্যতা: স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনের সব স্তরে জিপিএ/ সিজিপিএ-৫ স্কেলে অন্তত ৪.০ এবং ৪.০ স্কেল অন্তত ৩.০ থাকতে হবে। নেতৃত্বের সক্ষমতা থাকতে হবে। প্রার্থীকে কম্পিউটার ব্যবহারে পারদর্শী এবং বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।

বয়সসীমা: প্রার্থীর বয়স ১৫ অক্টোবর, ২০২৩ সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। এ ছাড়া ডিপিডিসিতে কর্মরতদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩৫ বছর পর্যন্ত বয়সের প্রার্থীরা আবেদন করতে পারবেন।

চাকরির ধরন: তিন বছরের জন্য চুক্তিভিত্তিক। তবে এর মধ্যে এক বছর প্রবেশনকাল হিসেবে চাকরি করতে হবে। এ ছাড়া ৬০ বছর বয়স পর্যন্ত তিন বছর পরপর চুক্তির মেয়াদ নবায়ন করা যাবে।

আবেদন ফি: আবেদন ফি বাবদ ১ হাজার ৫০০ টাকা নগদ বা রকেটের মাধ্যমে পরিশোধ করতে হবে।

যেভাবে আবেদন: আগ্রহী প্রার্থীদের ডিপিডিসির এই ওয়েবসাইটের গিয়ে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই  লিংকে দেওয়া বিজ্ঞপ্তি থেকে জানা যাবে। 

আবেদনের শেষ সময়: ১৫ অক্টোবর ২০২৩।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম