Logo
Logo
×

ইসলাম ও জীবন

রমজানে মুসলমানদের যে বিশেষ আহ্বান জানালেন মুফতি তাকি উসমানি

Icon

নুর আলম সিদ্দিকী

প্রকাশ: ১৩ মার্চ ২০২৪, ০৩:৩৯ পিএম

রমজানে মুসলমানদের যে বিশেষ আহ্বান জানালেন মুফতি তাকি উসমানি

মুফতি মুহাম্মদ তাকি উসমানি।ফাইল ছবি

রমজান মাসে ইবাদতের পাশাপাশি ফিলিস্তিনের নির্যাতিত মুসলমানদের জন্য বিশেষভাবে দোয়ার আহ্বান জানিয়েছেন বিশ্বের প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব ও পাকিস্তান সুপ্রিমকোর্টের শরীয়া বেঞ্চের সাবেক বিচারপতি মুফতি মুহাম্মদ তাকি উসমানি।

মুসলিম উম্মাহকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়ে মসজিদের ইমামদের ফজরের নামাজে কুনুতে নাজেলা পাঠের আহ্বান জানান।

শুভেচ্ছা বার্তায় মুফতি তাকি উসমানি বলেন, সব মুসলমানকে পবিত্র রমজানের শুভেচ্ছা। এই মহামান্বিত মাসে আল্লাহতায়ালা সবাইকে রমজানের বরকত এবং তার সঙ্গে সম্পর্ক গড়ার তাওফিক দান করুন। আমিন

মহানবীর (সা.) বাণী অনুসারে পবিত্র রমজান একে অপরের প্রতি ধৈর্য ও সহানুভূতি প্রকাশের মাস। এই মাসে প্রত্যেক মুসলমানকে নিপীড়িত ফিলিস্তিনি ভাই-বোন ও মুজাহিদদের জন্য দোয়া এবং মসজিদের ইমামদের ফজরের নামাজে কুনুত নাজেলা পাঠ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

এর আগে গাজাবাসী ও ফিলিস্তিনি যোদ্ধাদের আর্থিক সহায়তা বর্তমানে নফল ইবাদতের মধ্যে সর্বোত্তম ইবাদত বলেও মন্তব্য করেছিলেন মুফতি মুহাম্মদ তাকি উসমানি। 

তিনি বলেন, আমার মতামত হচ্ছে- যারা নফল ওমরাহ আদায়ের নিয়ত করেছেন, তারা ওই অর্থ ফিলিস্তিনের জিহাদে দান করুন। এতে বেশি সওয়াব পাওয়া যাবে। পাশাপাশি আলেমদের ফজরের নামাজে কুনুতে নাজেলা পড়ারও বিশেষ আহ্বান তিনি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম