Logo
Logo
×

ইসলাম ও জীবন

রমজানে ৫৯৫ টাকায় গরুর মাংস পাওয়া যাবে যেখানে

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১২ মার্চ ২০২৪, ০৩:৩৯ পিএম

রমজানে ৫৯৫ টাকায় গরুর মাংস পাওয়া যাবে যেখানে

ছবি: সংগৃহীত

রমজান উপলক্ষ্যে ছাড়কৃত মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। আলোচিত মাংস ব্যবসায়ী খলিলের দোকানে গরুর মাংস পাওয়া যাবে ৫৯৫ টাকা কেজি দরে। 

মঙ্গলবার সকালে রাজধানীর শাজাহানপুরে খলিল গোশত বিতান থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান।

তিনি বলেন, ছাড়কৃত মূল্যে পণ্য বিক্রির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানকে উৎসাহ দেওয়া হচ্ছে। দিনভর রাজধানীর বেশ কয়েকটি স্থানে কম মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু হবে।

আরও পড়ুন: জেনে নিন ইফতারে কী খাবেন, কী খাবেন না

খলিলের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, বিশ্ব ভোক্তা দিবসে খলিলকে সেরা ব্যবসায়ী হিসেবে পুরস্কার দেওয়া হবে। খলিলের এই উদ্যোগের ফলে মাংসের দাম কমতে পারে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি খলিলের মতো ব্যবসায়ীদের নিরাপত্তা দিতে জোর দেন তিনি।

এক প্রশ্নের জবাবে ভোক্তার মহাপরিচালক বলেন, যারা দেশকে জিম্মি করে মানুষকে ঠকায়, তারাই ভালো কাজে বাধা সৃষ্টি করে। অনিয়ম ও বাজার কারসাজির খবর বেশি বেশি প্রচারের আহ্বান জানান তিনি।

এ সময় ব্যবসায়ী খলিল মিয়া বলেন, সারা বিশ্বেই মুসলিম দেশে দাম কমানো হয়। তাই তিনিও কমিয়েছেন। নিজেরা গরু উৎপাদন না করায় তাদের কেনা দাম অনুযায়ী বিক্রি করতে হয়। কম দামে মাংস বিক্রি করলে ক্রেতা বেশি হয় বলেও জানান আলোচিত এই মাংস ব্যবসায়ী।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম