Logo
Logo
×

ইসলাম ও জীবন

মাওলানা লুৎফর রহমানের স্মৃতিচারণ করে আবেগঘন পোস্ট আজহারীর

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪, ০২:১৩ পিএম

মাওলানা লুৎফর রহমানের স্মৃতিচারণ করে আবেগঘন পোস্ট আজহারীর

ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন মারা গেছেন বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সভাপতি, প্রখ্যাত আলেম মাওলানা লুৎফর রহমান। আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এই আলেম রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন মারা যান। 

রোববার দুপুর পৌনে ৩টার দিকে তিনি মারা যান। এদিকে বর্ষীয়ান এই আলেমের মৃত্যুতে স্মৃতিচারণ করেছেন জনপ্রিয় ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী। 

রোববার বিকালে একটি স্ট্যাটাসে আজহারী লেখেন, ‘বর্ষীয়ান আলেমে দ্বীন মাওলানা লুৎফর রহমান দুনিয়ার সফর সমাপ্ত করে মহান রবের জিম্মায় ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।’

পরে স্মৃতিচারণ করে লিখেছেন, গত বছর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত মুনা কনভেনশনে আমার বক্তব্যের পর আমাকে জড়িয়ে ধরে কান্না করে বলেছিলেন— আমাদের সময় শেষ। তোমাদের রেখে গেলাম।

সেদিনের ‘সময় শেষ’ কথাটি যে এত সহসা আক্ষরিক অর্থে রূপ নেবে, সেটি বুঝতে পারিনি। আল্লাহতায়ালা তার দ্বীনের একনিষ্ঠ এ খাদেমকে ক্ষমা করুন। জান্নাতুল ফিরদাউসের মেহমান হিসেবে কবুল করুন। শোকার্ত পরিবারকে ধৈর্য ধারণের তাওফিক দিন।

এর আগে গত বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল পৌনে ১০টায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফর রহমান। সঙ্গে সঙ্গে তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান তিনি ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়।

এদিকে মাওলানা লুৎফর রহমান বিশিষ্ট আলেমে দ্বীন, জনপ্রিয় ইসলামিক বক্তা ও গবেষক। ওয়াজ মাহফিলে প্রয়োজনীয় বয়ান ছাড়াও সমসামায়িক বিভিন্ন বিষয় নিয়ে তিনি মুসলমানদের সচেতন করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম