Logo
Logo
×

যুক্তরাষ্ট্র

গুলিবিদ্ধ ট্রাম্প, প্রেসিডেন্ট নির্বাচনে যে প্রভাব পড়তে পারে

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৪ জুলাই ২০২৪, ০৩:০৪ পিএম

গুলিবিদ্ধ ট্রাম্প, প্রেসিডেন্ট নির্বাচনে যে প্রভাব পড়তে পারে

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় তার পূর্বসূরি বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ, বিল ক্লিনটন ও জিমি কার্টার এ হামলার নিন্দা জানিয়েছেন। ট্রাম্প গুরুতর আহত না হওয়ায় তারা স্বস্তিবোধ করছেন। এ হামলা যুক্তরাষ্ট্রের নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের চলমান ধারা পাল্টে দিতে পারে বলে মনে করছেন অনেকেই।

নির্বাচনি সমাবেশে ভাষণ চলাকালে গুলি চালানো হয় ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে। ডান কান ছিদ্র করে বেরিয়ে যায় একটি বুলেট। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন ট্রাম্প। স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৬টার দিকে যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বাটলারে ট্রাম্পের সমাবেশে হামলার ঘটনা ঘটে। বাটলার কাউন্টির ডিস্ট্রিক্ট অ্যাটর্নি গণমাধ্যমে জানিয়েছেন, হামলাকারীর নাম থমাস ম্যাথু ক্রুকস। সে ২০ বছর বয়সি একজন শ্বেতাঙ্গ তরুণ।

হত্যার উদ্দেশে ট্রাম্পকে গুলি করা হয়েছে: এফবিআই 

এ ঘটনার পর রাজনৈতিক বিবৃতি ও টেলিভিশন বিজ্ঞাপনগুলো বন্ধ রাখে প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনি প্রচার শিবির। এর বদলে যা ঘটেছে- তার নিন্দা করার দিকে মনোযোগ দিয়েছে।

সব রাজনৈতিক শিবিরের রাজনীতিকরাই একযোগে বলছেন, গণতন্ত্রে সহিংসতার কোনো স্থান নেই। এদিকে ট্রাম্পের ঘনিষ্ঠ কিছু রাজনৈতিক সহযোগী ও সমর্থক এ সহিংসতার জন্য বাইডেনকে দোষারোপ করা শুরু করে দিয়েছেন। 

একজন রিপাবলিকান কংগ্রেস সদস্য সামাজিকমাধ্যম এক্সে করা এক পোস্টে ‘একটি হত্যাকাণ্ডের প্ররোচনা’ দেওয়ার জন্য প্রেসিডেন্ট বাইডেনকে অভিযুক্ত করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম