Logo
Logo
×

আন্তর্জাতিক

অবশেষ জনসমক্ষে এলেন ইরানি কুদস ফোর্সের প্রধান

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০২৪, ০৩:০৬ পিএম

অবশেষ জনসমক্ষে এলেন ইরানি কুদস ফোর্সের প্রধান

লেবাননে নিহত ইরানের কুদস ফোর্সের জেনারেল আব্বাস নীলফরৌশানের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দিয়েছেন ইরানের ইসলামিক বিপ্লবী গার্ডের (আইআরজিসি) কুদস ফোর্সের প্রধান ইসমাইল কানি।  বৈরুতে ইসরাইলি বিমান হামলার প্রাণে বেঁচে ফেরা কানি মঙ্গলবার জনসমক্ষে হাজির হন।

মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আল আরাবিয়াহ।

কুদস ফোর্সের প্রধান ইসমাইল কানি বর্তমানে কঠোর নিরাপত্তার মধ্যে আছেন এবং তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কিছুদিন আগে এমন খবর জানিয়েছিল বিভিন্ন সংবাদমাধ্যম। ইরানভিত্তিক কিছু সংবাদমাধ্যম এটিকে গুজব বলে প্রচার করে।

আল আরাবিয়াহর প্রতিবেদনে বলা হয়েছে, হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহর সাথে বৈরুতে ইসরাইলি হামলায় ইরানের বিপ্লবী গার্ডের জেনারেল নীলফরৌশান নিহত হন।

রাষ্ট্রীয় টেলিভিশনে সরাসরি সম্প্রচারিত তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকালে মধ্য তেহরানের ইমাম হোসেন স্কয়ারে নিহত ইরানি জেনারেলের সম্মানে মিছিল শুরু হয়।  মঙ্গলবার কানি গার্ডদের সবুজ সামরিক ইউনিফর্ম পরিহিত সেখানে উপস্থিত হন।

বিভিন্ন সূত্র দাবি করেছিল, ইরানি কর্তৃপক্ষের মধ্যে ব্যাপক সন্দেহ তৈরি হয়েছে যে, তাদের নিজেদের নিরাপত্তা ব্যবস্থা ইসরাইলি গোয়েন্দাদের দ্বারা ফাঁস হয়েছে। বিশেষ করে কুদস ফোর্সের লেবানন-সংক্রান্ত ইউনিটগুলোতে এই সন্দেহ আরও প্রবল।  তাই কানিকে নজরদারিতে রাখা হয়েছে।

সাম্প্রতিক সময়ে জনসাধারণের দৃষ্টি থেকে দূরে ছিলেন কানি। তাতে এই জল্পনা আরো বাড়তে থাকবে। এর আগে কিছু সংবাদমাধ্যমে গুজব ছড়িয়েছিল যে, লেবাননে ইসরাইলি হামলায় কানিকে লক্ষ্যবস্তু করা হয়েছিল বা হৃদরোগে আক্রান্ত হয়েছেন তিনি। 

পরে, ইরানি কর্তৃপক্ষ জানায় কানি বেঁচে আছেন এবং অক্ষত রয়েছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম