Logo
Logo
×

আন্তর্জাতিক

পাকিস্তানে গোলাগুলিতে নিহত ১৫

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৪, ০৯:১৭ পিএম

পাকিস্তানে গোলাগুলিতে নিহত ১৫

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় (কেপি) একটি গোলাগুলির ঘটনায় অন্তত ১৫ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

শনিবার প্রদেশটির কুররম জেলার কুঞ্জ আলিজাই এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন স্থানীয় হাসপাতাল ও সরকারি কর্মকর্তারা। 

বিষয়টি নিশ্চিত করে কুররমের ডেপুটি কমিশনার (ডিসি) জাভিদুল্লাহ মেহসুদ বলেন, পাক-আফগান সীমান্তের নিকটবর্তী কুঞ্জ আলিজাই পর্বতে এবং সেখানকার সড়কে এ গোলাগুলির ঘটনা ঘটে।

এর আগে, ডিস্ট্রিক্ট হেডকোয়ার্টার হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট মির হাসান জানান, গুলিবর্ষণে আহত ৯ জনকে হাসপাতালে আনা হয়, যাদের মধ্যে চিকিৎসাধীন একজনের মৃত্যু হয়। বাকিদের চিকিৎসা চলছে এবং তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি।

ডিসি মেহসুদ জানান, কুররমে প্রবেশ ও বের হওয়ার পথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে এবং এ অঞ্চলে শান্তি ফিরিয়ে আনার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

কুররমের সাবেক সংসদ সদস্য ও স্থানীয় জিরগা (পঞ্চায়েত) সদস্য পীর হায়দার আলি শাহ বলেছেন, জিরগা সদস্যরা সেখানে উপস্থিত থাকাকালীনই সংঘর্ষের ঘটনাটি ঘটেছে, যা অত্যন্ত দুঃখজনক।

কুররমে গত মাসে জমি বিরোধ নিয়ে শুরু হওয়া সহিংসতায় কমপক্ষে ৪৬ জন নিহত এবং ৯১ জন আহত হন। জুলাই মাসে আরেক দফা সংঘর্ষে ৪৯ জন নিহত হন।

সেপ্টেম্বর মাসে জেলা প্রশাসন দুই প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীর মধ্যে আলোচনা এগিয়ে নিতে একটি স্থানীয় জিরগার সহায়তা নেয়। জমি বিরোধ সমাধানের জন্য কেপি সরকার একটি ভূমি কমিশনও গঠন করেছে। সূত্র: ডন

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম