Logo
Logo
×

আন্তর্জাতিক

বুশরাসহ পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে পারবেন না ইমরান খান

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৪, ০২:০৪ পিএম

বুশরাসহ পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে পারবেন না ইমরান খান

পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে পারবেন না ইমরান খান

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পরিবারের সদস্য, আইনজীবী এবং দলীয় নেতাদের সঙ্গে আগামী ১৮ অক্টোবর পর্যন্ত সাক্ষাতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) পাঞ্জাব সরকার নিরাপত্তার কারণে এই নিষেধাজ্ঞা জারি করেছে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান আগস্ট ২০২৩ থেকে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বেশ কয়েকটি মামলায় বন্দি আছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী মোহসিন নকভি অভিযোগ করেছেন, পিটিআই আসন্ন সাংহাই সহযোগীতা সংগঠন (এসসিও) সম্মেলনকে ব্যাহত করার চেষ্টা করছে, যা আগামী ১৫ ও ১৬ অক্টোবর ইসলামাবাদে অনুষ্ঠিত হবে। তিনি জোর দিয়ে বলেন, সরকার নিশ্চিত করবে যে তাদের এই পরিকল্পনা সফল হবে না।

পাঞ্জাব সরকারের এক কর্মকর্তা বলেন, বন্দি পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবি আদিয়ালা কারাগারে ১৮ অক্টোবর পর্যন্ত পরিবারের সদস্য, আইনজীবী ও দলীয় নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে নিষিদ্ধ করা হয়েছে।

সরকার সুরক্ষা উদ্বেগের কারণে এই সিদ্ধান্ত নিয়েছে, বলে তিনি জানান।

পিটিআই সূত্রে জানা গেছে, সরকার এসসিও সম্মেলনকে কেন্দ্র করে এই সিদ্ধান্ত নিয়েছে।

পিএমএল-এনের শেহবাজ শরীফের নেতৃত্বাধীন জোট সরকার অভিযোগ, পিটিআই ইসলামাবাদে প্রতিবাদ করে সম্মেলনটি পণ্ড করার চেষ্টা করছে। এসসিও সম্মেলনের সুরক্ষা নিশ্চিত করার জন্য পাকিস্তান সেনাবাহিনী ডাকা হয়েছে।

এর আগে, আদিয়ালা কারাগারের ছয় কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে, যারা পিটিআই প্রতিষ্ঠাতার সহায়তা করছিলেন।

এদিকে, পিটিআইয়ের এক মুখপাত্র বলেছেন, ইমরান খানের আইনজীবীরা আদালতে একটি পিটিশন দাখিল করবেন, এছাড়া ইমরান খান এবং বুশরা বিবির সঙ্গে সাক্ষাতের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ করেছেন।

তিনি বলেন, ইসলামাবাদ হাইকোর্টের বিচারক সরদার ইজাজ সম্প্রতি নির্দেশ দিয়েছিলেন যে যদি শারীরিকভাবে সাক্ষাত সম্ভব না হয়, তাহলে ভিডিও লিঙ্কের মাধ্যমে সাক্ষাতের ব্যবস্থা করতে হবে। ইমরান খানের সামনে অনেক মামলা রয়েছে, তাই আইনগত পরামর্শ প্রয়োজন।

সম্প্রতি পিটিআই সমর্থকরা ইসলামাবাদ, লাহোর এবং রাওয়ালপিন্ডিসহ পাকিস্তানের বিভিন্ন স্থানে সরকারবিরোধী প্রতিবাদ বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। যেখানে অনেক নেতাকর্মী গ্রেফতার হয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম