Logo
Logo
×

আন্তর্জাতিক

পুতিনের সঙ্গে যে আলোচনা হলো এরদোগানের

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৮ অক্টোবর ২০২৪, ০১:৫৫ পিএম

পুতিনের সঙ্গে যে আলোচনা হলো এরদোগানের

পুতিন ও এরদোগান

বিশ্বজুড়ে চলমান উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে নিজেদের সম্পর্কোন্নয়নে আলোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সোমবার এক ফোন কলে তুরস্ক-রাশিয়া সম্পর্ক এবং বৈশ্বিক ও আঞ্চলিক উন্নয়ন নিয়ে আলোচনা করেছেন দুই প্রেসিডেন্ট।

দুই রাষ্ট্রপ্রধানের ফোন কল নিয়ে তুরস্কের প্রেসিডেন্সিয়াল কমিউনিকেশন ডিরেক্টরেট জানিয়েছে, ‘তুর্কি-রাশিয়ান সম্পর্ক জোরদার ও বর্ধিতকরণ আনন্দদায়ক বলে উল্লেখ করে প্রেসিডেন্ট এরদোগান বলেছেন, আগামীতেও উচ্চ-স্তরের রাজনৈতিক সংলাপ অব্যাহত থাকবে।’

প্রেসিডেন্ট এরদোয়ান পুতিনকে আরও আশ্বস্ত করেন যে অদূর ভবিষ্যতেও বিভিন্ন অনুষ্ঠানে আঞ্চলিক ও বৈশ্বিক উন্নয়ন নিয়ে বিস্তারিত আলোচনা চালিয়ে যাবেন তারা। এছাড়া প্রেসিডেন্ট পুতিনকে জন্মদিনে অভিনন্দন জানিয়েছেন এরদোগান।

সম্প্রতি চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধেও নিজেদের না জড়িয়ে দু’দেশের সঙ্গেই ভালো সম্পর্ক বজায় রেখে চলেছে এরদোগানের সরকার। ইউকেন-রাশিয়ার মধ্যস্থতাকারী হিসেবও কাজ করে যাচ্ছে তুরস্ক। তুরস্কের সহায়তায় দুদেশে বন্দী বিনিময় কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও শস্য চুক্তির মধ্যস্থতা করে সাপ্লাই স্বাভাবিক রাখতে ভূমিকা রাখছে তুরস্ক।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম