Logo
Logo
×

আন্তর্জাতিক

ইরানে ৯ ঘণ্টার জন্য সব ফ্লাইট বাতিল

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১০:৫৬ পিএম

ইরানে ৯ ঘণ্টার জন্য সব ফ্লাইট বাতিল

ইরানের সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশনের (CAO) মুখপাত্র জাফর ইয়াজারলু জানিয়েছেন, রোববার দিবাগত রাত ৯টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত দেশজুড়ে সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

রোববার মেহের নিউজ এজেন্সির সঙ্গে এক সাক্ষাৎকারে ইয়াজারলু বলেন, ‘অপারেশনাল সীমাবদ্ধতার কারণে দেশের সব বিমানবন্দরের ফ্লাইট রাত ৯টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত বাতিল থাকবে’।

এ সময় তিনি যাত্রীদেরকে বিমানবন্দর এবং বিমান সংস্থার ফ্লাইট তথ্যের সঙ্গে যোগাযোগ করে ফ্লাইট পুনর্নির্ধারণের জন্য অনুরোধ করেছেন।

ইয়াজারলু সবাইকে আশ্বস্ত করে বলেন, বিমান সংস্থাগুলো সিভিল অ্যাভিয়েশন অর্গানাইজেশনের নির্দেশনা অনুযায়ী কাজ করবে। তবে যাত্রীদের ফ্লাইট টিকিটের খরচ নিয়ে চিন্তা করার প্রয়োজন নেই।

সেই সঙ্গে ফ্লাইট পরিবর্তন এবং টিকিট ফেরত দেওয়ার প্রক্রিয়া পরবর্তীতে ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

গত ১ অক্টোবর রাতে ইরানের সামরিক বাহিনী (আইআরজিসি) ইসরাইলের সামরিক, গুপ্তচর এবং গোয়েন্দা ঘাঁটিগুলো লক্ষ্যে প্রায় ২০০টি ক্ষেপণাস্ত্র ছুড়ে হামলা চালায়। 

যা ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া, হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ এবং আইআরজিসির ব্রিগেডিয়ার জেনারেল আব্বাস নিলফোরুশানের হত্যার প্রতিশোধ হিসেবে চালানো হয়। 

এরপর থেকেই মোক্ষম জবাব দিতে ইরানে পাল্টা হামলা চালানোর ঘোষণা দিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। 

শনিবার জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে ইসরাইলের প্রধানমন্ত্রী বলেন, সম্প্রতি ইরান ইসরাইলে যে মাত্রার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে, বিশ্বের অন্য কোনো দেশ তাদের ভূখণ্ড ও জনগণের ওপর এই মাত্রার হামলা বরদাস্ত করবে না, ইসরাইলও করবে না।

নেতানিয়াহু বলেন, নিজের ভূখণ্ড ও নাগরিকদের রক্ষা করা শুধু আমাদের অধিকারই নয়, এটি ইসরাইলিদেরও দায়িত্ব। ইসরাইল সেই দায়িত্ব নিশ্চিতভাবেই পালন করবে। 

এমন প্রেক্ষিতে ইরানের এই বার্তা ইসরাইল ও ইরানের মধ্যে উত্তেজনা আরও বাড়িয়ে তুলেছে। যা আঞ্চলিক নিরাপত্তার জন্য গুরুতর হুমকি হয়ে দাঁড়িয়েছে। সূত্র: মেহের নিউজ এজেন্সি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম