Logo
Logo
×

আন্তর্জাতিক

ইংলিশ চ্যানেল পারের সময় মৃত ৪

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২৪, ১০:০৫ পিএম

ইংলিশ চ্যানেল পারের সময় মৃত ৪

ফ্রান্স থেকে ইংল্যান্ডে দুটি নৌকায় করে বিপজ্জনক ইংলিশ চ্যানেল পারাপার করতে গিয়ে অতিরিক্ত অভিবাসী যাত্রীর ভিড়ে দুই বছরের এক শিশু এবং তিনজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার ফরাসি কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে ফ্রান্সের ক্যালাইস থেকে বার্তাসংস্থা এএফপি এ খবর জানায়। 

ফ্রান্সের পাস-ডি-ক্যালাইসের কর্মকর্তা জ্যাক বিল্যান্টের মতে, সাম্প্রতিকতম এই মৃত্যুসহ এই বছর ফ্রান্স থেকে ইংল্যান্ডে পৌঁছানোর চেষ্টা করতে গিয়ে মৃতের সংখ্যা ৫১ জনে দাঁড়াল। প্রথম ঘটনায়, শনিবার সকালে অভিবাসীরা সাহায্যের জন্য ফোন কল করলে অতিরিক্ত যাত্রীবোঝাই নৌকায় একটি শিশুকে মৃত অবস্থায় পাওয়া যায়।

প্রায় ৯০ জন লোক বহনকারী নৌকাটি উত্তর ফ্রান্সের বুলোন-সুর-মের উপকূলে ইঞ্জিন বিকল হয়ে পড়েছিল। একজন আঞ্চলিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ছেলেটিকে বাঁচানো যায়নি। 

বুলোন-সুর-মের প্রসিকিউটর গুইরেক লে ব্রাস বলেন, জার্মানিতে জন্ম নেওয়া সোমালি মায়ের যাত্রীদের চাপে শিশুটি পিষ্ট হয়ে মারা গেছে। আরও ১৪ জন অভিবাসী যাত্রীকে ফরাসি কর্মকর্তারা উদ্ধার করে, যাদের মধ্যে একজন ১৭ বছর বয়সি কিশোরও ছিল, যাকে তার পায়ে পোড়া অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম