Logo
Logo
×

আন্তর্জাতিক

মহারাষ্ট্রে সচিবালয়ের চারতলা থেকে ঝাঁপ দিলেন ডেপুটি স্পিকার

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ০৭:৪৪ পিএম

মহারাষ্ট্রে সচিবালয়ের চারতলা থেকে ঝাঁপ দিলেন ডেপুটি স্পিকার

ভারতের মহারাষ্ট্রের সচিবালয় ভবনের চার তলা থেকে ঝাঁপ দিলেন ওই রাজ্যের ডেপুটি স্পিকার তথা এনসিপি (ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি) বিধায়ক নরহরি জিরওয়াল। তবে নিচে জাল থাকায় অল্পের জন্য বড় বিপদের হাত থেকে রক্ষা পান তিনি। কেবল ডেপুটি স্পিকারই নন, একইভাবে ঝাঁপ দেন মহারাষ্ট্রের দুই আদিবাসী বিধায়কও।

সংবাদ সংস্থা পিটিআইয়ের খবরে বলা হয়েছে, প্রতিবাদ জানানোর জন্যই তারা ঝাঁপ দিয়েছেন।

রাজ্যের ধাঙড় গোষ্ঠীকে তফসিলি জনজাতি (এসটি)-র অন্তর্ভুক্ত করার বিরোধিতা করে প্রতিবাদ দেখাচ্ছিলেন তারা। স্লোগান দিতে দিতে হঠাৎই তারা সচিবালয়ের চার তলা থেকে ঝাঁপ দেন। তবে তিন জনই জালে আটকে যান। পুলিশ তিন জনকেই নিরাপদে জাল থেকে উদ্ধার করেছে। ঝাঁপ দিয়ে আত্মহত্যা রুখতে ২০১৮ সালেই সচিবালয় চত্বরে জাল লাগানো হয়।

উল্লেখ্য, পশ্চিম মহারাষ্ট্র এবং মরাঠাওয়াড়া অঞ্চলে ধাঙড় গোষ্ঠীর বসবাস। কয়েক বছর ধরেই তারা সরকারের কাছে তফসিলি জনজাতির তকমা চেয়ে আন্দোলন চালাচ্ছেন। গত মাসেই ধাঙড় গোষ্ঠীর এক নেতা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের প্রতি হুঁশিয়ারি দিয়েছিলেন। জানিয়েছিলেন, দাবি পূরণ না হলে তাদেরও শিন্ডেকে প্রয়োজন নেই। চলতি বছরের শেষেই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন হওয়ার কথা রয়েছে। তার আগে এই ঘটনাকে ঘিরে আলোড়ন সৃষ্টি হয়েছে রাজ্যটির রাজনীতিতে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম