Logo
Logo
×

আন্তর্জাতিক

পাল্টাপাল্টি হামলার মধ্যে বৈরুত সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ অক্টোবর ২০২৪, ০২:০৭ পিএম

পাল্টাপাল্টি হামলার মধ্যে বৈরুত সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী

লেবাননের রাজধানী সফরে গেলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি। ইসরাইল ও লেবাননের সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর মধ্যে যখন পাল্টাপাল্টি হামলার বিরাজ করছে তখন তিনি আজ শুক্রবার এ সফরে গেলেন।

বৈরুতের স্থানীয় সূত্রের বরাত দিয়ে শুক্রবার (৪ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর দিয়েছে আল আরাবিয়াহ।

লেবাননের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাগচি শুক্রবার বৈরুতে পৌঁছেছেন। রয়টার্সের একটি লাইভ সম্প্রচারে দেখা গেছে, ইরানের পতাকাবাহী একটি বিমান বৈরুত বিমানবন্দরে অবতরণ করছে। বৃহস্পতিবার গভীর রাতে এই বিমানবন্দরের বাইরে ব্যাপক বিমান হামলা চালিয়েছে ইসরাইল।

আরাবিয়াহর প্রতিবেদনে আরো বলা হয়েছে, সফরে লেবাননের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী নাজিব মিকাতি এবং সংসদের স্পিকার নাবিহ বেরির সঙ্গে বৈঠক।  নাবিহ ইরান-সমর্থিত হিজবুল্লাহর ঘনিষ্ঠ মিত্র হিসেবে বিবেচিত।

গত ২৭ সেপ্টেম্বর বৈরুতের দাহিয়ায় হিজবুল্লাহর সেন্ট্রাল কমান্ড লক্ষ্য করে রাতভর বোমা হামলা চালায় ইসরাইল। এতে গোষ্ঠীটির প্রধান হাসান নাসরুল্লাহ এবং ইরানিকমান্ডার আব্বাস নিলফোরোওশান নিহত হয়।  এর জেরে মঙ্গলবার ইসরাইলের ভূখণ্ডে প্রায় ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

এ দিকে লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় লেবাননে ইসরাইলি হামলায় ৩৭ জন নিহত ও ১৫১ জন আহত হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম