Logo
Logo
×

আন্তর্জাতিক

মোসাদ সদর দপ্তরের অদূরে ক্ষেপণাস্ত্র বিস্ফোরণ, ভিডিও প্রকাশ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ অক্টোবর ২০২৪, ০৫:০৫ এএম

মোসাদ সদর দপ্তরের অদূরে ক্ষেপণাস্ত্র বিস্ফোরণ, ভিডিও প্রকাশ

তেলআবিবে ইসরাইলি গোয়েন্দা বাহিনী মোসাদের সদরদপ্তরের অদূরে ইরানের নিক্ষেপ করা একটি ক্ষেপণাস্ত্র বিস্ফোরিত হয়েছে। 

মার্কিন গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হয়েছে। ভিডিওতে ইরানি ক্ষেপণাস্ত্র মোসাদ সদর দপ্তর থেকে এক কিলোমিটারেরও কম দূরে উত্তর-পশ্চিমে আঘাত হানতে দেখা যাচ্ছে।    

সিএনএন ভিডিওটির ভূ-অবস্থান (জিওলোকেটেড) যাচাই করে দেখতে পেয়েছে যে, এটি ইসরাইলি গোয়েন্দা পরিষেবার সদর দপ্তর থেকে ৩ কিলোমিটার কম দূরে হার্জলিয়ার একটি উঁচু অ্যাপার্টমেন্ট ভবন থেকে চিত্রায়িত হয়েছে।

সিএনএন জিওলোকেটেড আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে যে, একটি কাছাকাছি পার্কিং লটে এই ক্ষেপণাস্ত্রের প্রভাব দেখা যাচ্ছে। ভিডিওটিতে একটি বড় গর্ত দেখা যাচ্ছে। একটি সিনেমা কমপ্লেক্স থেকে এই গর্তটি মাত্র কয়েকশ মিটার দূরে।

মঙ্গলবার ইসরাইলকে লক্ষ্য করে ‘বীরত্বপূর্ণ’ ক্ষেপণাস্ত্র হামলা চালায় তেহরান। এতে ব্যবহার করা হয় অন্তত ২০০ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র।  

বিপ্লবী গার্ডের বরাতে ইরানের রাষ্ট্রীয় টিভি চ্যানেল জানিয়েছে, ক্ষেপণাস্ত্র দিয়ে লক্ষ্য করা হয়েছিল দখলদার ইসরাইলের বিমান ও রাডার ঘাঁটি। এছাড়া হামাস ও হিজবুল্লাহর কমান্ডারদের হত্যা পরিকল্পনার সঙ্গে যারা জড়িত ছিল তাদেরও লক্ষ্যবস্তুতে পরিণত করা হয়।

ইরান জানিয়েছে, আন্তর্জাতিকভাবে স্বীকৃত নিজস্ব প্রতিরক্ষা নিশ্চিতেই ইসরাইলকে লক্ষ্য করে মঙ্গলবার রাতে হামলা চালানো হয়েছে।

এদিকে ইরানের হামলার পর সামাজিক যোগাযোগমাধ্যমে অসংখ্য ছবি ও ভিডিও প্রকাশিত হচ্ছে। এতে দেখা যাচ্ছে, মিসাইলের আঘাতে কোথাও কোথাও গভীর খাদের সৃষ্টি হয়েছে। কোথাও ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে মিসাইলের ধ্বংসাবশেষ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম