Logo
Logo
×

আন্তর্জাতিক

নাসরুল্লাহ হত্যাকাণ্ড

বিশ্বের কাপুরুষ নেতারা নীরব রয়েছে: নিকোলাস মাদুরো

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১০ পিএম

বিশ্বের কাপুরুষ নেতারা নীরব রয়েছে: নিকোলাস মাদুরো

লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর নেতৃত্বে থাকা সাইয়েদ হাসান নাসরুল্লাহ হত্যাকাণ্ডে বিশ্বনেতাদের নীরবতার সমালোচনা করেছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।  শনিবার লা গুয়েরা শহরে এক সমাবেশে এ নিয়ে কথা বলেন তিনি। 

মাদুরো বলেন, প্রতিরোধ আন্দোলনের নেতা হাসান নাসরুল্লাহ হত্যাকাণ্ডের ঘটনায় লেবাননের জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করছি। বিশ্বের কাপুরুষ নেতারা নীরব রয়েছে। তবে বিদ্রোহী ও বিপ্লবী জনগণকে কেউ থামাতে পারবে না।

গাজা ও লেবাননের জনগণের প্রতি সংহতি জানিয়ে তিনি বলেন, এসব অঞ্চলের মানুষ ইসরায়েলি শাসকগোষ্ঠীর গণহত্যা ও সন্ত্রাসী হামলার শিকার। ইসরাইলের সরকার এমন একজন ব্যক্তির দ্বারা পরিচালিত, যিনি আমাদের কেবল হিটলারের কথা মনে করিয়ে দেন। 

মুসলিম, আরব এবং বিশ্বের অন্যান্য দেশের জনগণকে ফিলিস্তিন ও লেবাননে ইসরায়েলের ঘৃণ্য কর্মকাণ্ডের বিরুদ্ধে আওয়াজ তোলার আহ্বান জানান ভেনেজুয়েলার প্রেসিডেন্ট। গত শুক্রবার জাতিসংঘের সাধারণ পরিষদে নেতানিয়াহুর উপস্থিতির কথা উল্লেখ করে মাদুরো বলেন, এই হামলার আদেশ নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তর থেকে জারি করা হয়েছে।

শুক্রবার রাতভর লেবাননের রাজধানী বৈরুতসহ কমপক্ষে ১৪০টি লক্ষ্যবস্তুতে ব্যাপক বোমা হামলা চালায় ইসরাইল। সেখানে হিজবুল্লাহর কেন্দ্রীয় কমান্ড সেন্টারে হামলা চালিয়ে নাসরুল্লাহর মৃত্যু নিশ্চিত করে ইসরাইলি বাহিনী। তেলআবিবের ‘চিরশত্রু ’ বলে বিবেচিত নাসরুল্লাহ গত ৩২ বছর ধরে সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর নেতৃত্ব দিয়ে আসছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম