Logo
Logo
×

আন্তর্জাতিক

নাসরুল্লাহ হত্যা: করণীয় ঠিক করতে ইরানের সংসদে রুদ্ধদ্বার আলোচনা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৬ পিএম

নাসরুল্লাহ হত্যা: করণীয় ঠিক করতে ইরানের সংসদে রুদ্ধদ্বার আলোচনা

লেবাননের সশস্ত্রসংগঠন হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ হত্যাকাণ্ডে করণীয় ঠিক করতে রুদ্ধদ্বার বৈঠক হয়েছে ইরানের সংসদে। শুক্রবার বৈরুতে ইসরাইলের নজিরবিহীন বোমা হামলার মুখে নাসরুল্লাহর মৃত্যু হয়।

রোববার ইরানের মেহর নিউজ এজেন্সি জানিয়েছে, ইসরাইলের বিরুদ্ধে প্রতিক্রিয়া জানাতে  ইরানের পার্লামেন্ট চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য বেশ কিছু প্রস্তাবনাগুলোর সাথে ইরানের সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল (এসএনএসসি) এর কাছে উপস্থাপন করবে।

মেহর নিউজের প্রতিবেদনের আরো বলা হয়েছে, বৈরুতে হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ নিহতের জেরে ইরানের সংসদে রুদ্ধদ্বার অধিবেশন চলে। অধিবেশন চলাকালীন, ইরানের আইনপ্রণেতারা মধ্যপ্রাচ্যের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

ইরানের সিনিয়র আইনপ্রণেতা আহমেদ নাদেরি জানিয়েছে, ‘শহীদ নাসরুল্লাহ এবং অন্যান্য প্রতিরোধ কমান্ডারদের হত্যার মাত্রা তদন্তের জন্য আজ (শনিবার) সংসদে রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়।  বৈঠকে, আইন প্রণেতারা কীভাবে প্রতিশোধ নেওয়া যায় এবং ইসরাইলি শাসকদের বিরুদ্ধে প্রতিক্রিয়া জানানো নিয়ে পরামর্শ করেন’।

তিনি বলেন, ‘সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল ইসরাইলের অপরাধের বিরুদ্ধে সর্বোত্তম পদক্ষেপ বেছে নেওয়ার উপায় নিয়ে আলোচনা করবে’।

গত জুলাইয়ে নিজেদের মাটিতে হামাস নেতা ইসমাইল হানিয়ার মৃত্যুর প্রতিশোধ এখনো নিতে পারেনি মাসুদ পেজেকশিয়ান সরকার। হানিয়ার মৃত্যুশোক কাটিয়ে উঠতে না উঠতে এরমধ্যে হাসান নাসরুল্লাহর মৃত্যু তাদের গভীর সংকটে ফেলেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম