Logo
Logo
×

আন্তর্জাতিক

কয়েক বোতল বিয়ারের জন্য শিশু বিক্রি যুক্তরাষ্ট্রে!

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:২২ পিএম

কয়েক বোতল বিয়ারের জন্য শিশু বিক্রি যুক্তরাষ্ট্রে!

শিশু বিক্রির অভিযোগে গ্রেফতার মার্কিন দম্পতি। ছবি: সংগৃহীত

কয়েক বোতল বিয়ারের জন্য শিশু বিক্রি যুক্তরাষ্ট্রে!

মাত্র ১ হাজার ডলার এবং কয়েক বোতল বিয়ারের বিনিময়ে শিশুপুত্রকে বিক্রির অভিযোগে  যুক্তরাষ্ট্রের এক দম্পতিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের নর্থওয়েস্ট আরকানসাসে।

রোববার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এতো দিন দরিদ্র দেশে অর্থের অভাবে সন্তানবিক্রির খবর সামনে এসেছে। আর এখন জানা গেল, যুক্তরাষ্ট্রের বৃহৎ অর্থনীতির দেশের অভাবের তাড়নায় মা-বাবা শিশুকে বিক্রয় করে দিতে বাধ্য হচ্ছে।  

অনেকে মনে করছেন, ২১ সেপ্টেম্বরের চাঞ্চল্যকর ঘটনাটি যুক্তরাষ্ট্রের প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষদের অবর্ণনীয় অর্থনৈতিক সংকটে চিত্র তুলে ধরেছে। যা এতোদিন ধরে লুকায়িত ছিল। এ ঘটনা প্রকাশিত হওয়ার পর তা বিশ্বের বিভিন্ন শীর্ষস্থানীয় গণমাধ্যমেও আলোচিত হচ্ছে। 

মার্কিন পুলিশ জানায়, ওকলাহোমা এবং মিজৌরি স্টেটের সীমান্ত বরাবর অবস্থিত ‘রোজার্স’ সিটির ২১ বছর বয়সি বাবা এবং ২০ বছর বয়সি মার সঙ্গে শিশুটি বাস করছিল। গোয়েন্দারা চিঠিতে স্বাক্ষরকারী বাবা-মায়ের সেলফোন ভিডিওতে সন্তানবিক্রির প্রমাণ পেয়েছে।

জানা যায়, সাম্প্রতিক সময়ে এই দম্পতি খাদ্যসংকটে পড়ে যায়। দারিদ্র থেকে মুক্তির জন্য তারা একমাত্র শিশুপুত্রটিকে বিক্রির চুক্তি করেন। এ লক্ষ্যে ক্রেতার সঙ্গে লিখিত চুক্তি সম্পন্নও করেছিলেন। 

যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদমাধ্যম ইউএস টুডে জানিয়েছে, গত ২১ সেপ্টেম্বর শিশুটিকে ক্রেতার কাছে হস্তান্তরের সময় বেন্টন কাউন্টি পুলিশের কাছে হাতে নাতে গ্রেফতার হন ওই দম্পতি। 

পুলিশ জানিয়েছে, পুষ্টিকর খাদ্যের অভাবে শিশুটিও খুবই দুর্বল হয়ে পড়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  শিশুটি বর্তমানে আরকানসাস ডিপার্টমেন্ট অফ হিউম্যান সার্ভিসের তত্ত্বাবধানে রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম