Logo
Logo
×

আন্তর্জাতিক

বিপদে ট্রাম্প, কমলার পক্ষে মুসলিম অ্যাডভোকেসি গ্রুপ

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৩ পিএম

বিপদে ট্রাম্প, কমলার পক্ষে মুসলিম অ্যাডভোকেসি গ্রুপ

কমলা হ্যারিস

আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসকে সমর্থন দিয়েছে মার্কিন মুসলিম অ্যাডভোকেসি গ্রুপ এমগেজ অ্যাকশন। বুধবার কমলাকে এই সমর্থন দেন মার্কিন মুসলিম অ্যাডভোকেসি গ্রুপ। তাতে বড় বিপদে পড়েছে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

কমলাকে মুসলিমদের এই সমর্থনের কারণ, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প সংখ্যাগরিষ্ঠ-মুসলিম দেশগুলির ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা পুনর্বহাল করার প্রতিশ্রুতি দিয়েছেন। তাতে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ট্রাম্পকে কেন্দ্র করে ক্ষোভ তৈরি হয়েছে। যা আসন্ন মার্কিন নির্বাচনেও প্রভাব ফেলবে বলে ধারণা করা হচ্ছে। আর এমন ঘোষণা দিয়ে ট্রাম্প বড় বিপদ ডেকে এনেছেন বলে মনে করছেন বিশ্লেষকরা।

কেননা, ২০২০ নির্বাচনে ভারমন্ট সিনেটর বার্নি স্যান্ডার্স বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে সমর্থন দিয়েছিলেন। আর সেই নির্বাচনে ১ মিলিয়ন মুসলিম ভোটারদের তিনি সংঘবদ্ধ করেছিলেন। 

তাছাড়া মুসলিম ভোটারদের সমর্থন পেতে বেশ কাজ করে যাচ্ছেন কমলা হ্যারিস। ৫ নভেম্বর নির্বাচন সামনে রেখে ব্ল্যাক মুসলিম লিডারশিপ কাউন্সিল ফান্ড এবং আমেরিকান মুসলিম ডেমোক্রেটিক ককাসসহ ছোট ছোট মুসলিম গোষ্ঠীগুলির অনুমোদন জিতেছেন তিনি। যা চাপ বাড়াচ্ছে ট্রাম্পের ওপর।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম