Logo
Logo
×

আন্তর্জাতিক

লেবাননে ঢুকে অভিযান চালানোর হুমকি ইসরাইলের

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩২ পিএম

লেবাননে ঢুকে অভিযান চালানোর হুমকি ইসরাইলের

লেবাননে ঢুকে অভিযান চালনোর ইঙ্গিত দিয়েছেন ইসরাইলি সেনাবাহিনীর প্রধান লেফটন্যান্ট জেনারেল হারজি হালেভি। বুধবার ইসরাইলের উত্তর সীমান্তে সেনা জওয়ানদের সঙ্গে দেখা করেছেন তিনি।  

সেখানে তিনি বলেছেন, চলতি সপ্তাহে ইসরাইল লেবাননজুড়ে একের পর এক মিসাইল আক্রমণ চালিয়েছে। হিজবুল্লাহকে প্রতিরোধ করতে আরো মিসাইল আক্রমণ চালানো হবে। তবে পাশাপাশি এই আক্রমণের মাধ্যমে ইসরায়েল লেবাননে ঢোকার রাস্তাও তৈরি করে রাখছে। 

সেনাপ্রধানের বক্তব্য, যে কোনো সময় ইসরাইলের সেনাবাহিনী লেবাননে প্রবেশ করতে পারে। হিজবুল্লাহকে মোকাবিলা করাই তাদের এক এবং একমাত্র লক্ষ্য।

হালেভির বক্তব্য, বুধবার ইসরাইলে একাধিক মিসাইল আক্রমণ চালিয়েছে হিজবুল্লাহ। এর মধ্যে একটি মিসাইল তেলআভিভ লক্ষ্য করে ছোঁড়া হয়। জবাবে গোটা লেবাননজুড়ে রকেট হামলা চালিয়েছে ইসরাইলও। তবে হিজবুল্লাহকে শেষ করতে এরপর লেবাননে ঢোকা প্রয়োজন। ইসরাইলের সেনাবাহিনী তার জন্য প্রস্তুত বলে জানিয়েছেন সেনাপ্রধান।

সোমবার থেকে লেবাননে লাগাতার আক্রমণ চালাচ্ছে ইসরাইল। যার জেরে এখনো পর্যন্ত অন্তত ৬০০ জনের মৃত্যু হয়েছে। গৃহহীন অন্তত ১০ হাজার মানুষ। 

 

ইসরাইলের সঙ্গে হামাসের সংঘর্ষ শুরু হওয়ার পর থেকেই হামাসের সমর্থনে ইসরাইলে আক্রমণ চালাচ্ছে হিজবুল্লাহ। তারই জেরে লেবাননে পাল্টা আক্রমণ শুরু করেছে ইসরাইল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম