Logo
Logo
×

আন্তর্জাতিক

হৃদয়বিদারক ঘটনা

ইসরাইলি বিমান হামলায় মা ও তিন কন্যা নিহত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৮ পিএম

ইসরাইলি বিমান হামলায় মা ও তিন কন্যা নিহত

তুরস্কের ফার্স্ট লেডি এমিনে এরদোগানের সঙ্গে নিহত লেবানিজ পরিবারটি

গত ২৩ সেপ্টেম্বর দক্ষিণ লেবাননের হানুইয়ে অঞ্চলে ইসরাইলি বিমান হামলায় এক মা এবং তার তিন কন্যা নিহত হয়েছেন। নিহত তিন কন্যা তুরস্কের মারিফ ফাউন্ডেশন পরিচালিত গাম্বিয়ার একটি বিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।

পরিবারটি এক আত্মীয়ের অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিতে লেবাননে এসেছিলেন।

নিহতরা হলেন- মা মোনা কাতবাই এবং তার তিন কন্যা— জেইনা (৯), জাহরা (৫) ও বানিন (৪)। 

ইসরাইলি বিমান হামলার সময় তারা দক্ষিণ লেবাননের হানুইয়ে অঞ্চলে অবস্থান করছিলেন। নিহত মেয়েদের বাবা মুহাম্মদ কাতবাই তখন গাম্বিয়ায় ছিলেন।

মোনা কাতবাইয়ের বন্ধুরা জানিয়েছেন, হামলার কিছুক্ষণ আগেও তিনি তাদের সঙ্গে ফোনে কথা বলছিলেন। তবে হঠাৎ বিকট বোমার শব্দে তার মেয়েরা ভয় পেয়ে যাওয়ায়, তিনি ফোন রেখে তাদের শান্ত করার চেষ্টা করছিলেন।

এ মর্মান্তিক ঘটনায় তুরস্কের ফার্স্ট লেডি এমিনে এরদোগান গভীর শোক প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘যারা এ গভীর কষ্টের চিত্র এড়িয়ে যায়, তারা অত্যাচারের দাগ বহন করে। আমি আশা করি, যারা এই জঘন্য অপরাধ করেছে তারা ন্যায়বিচারের সম্মুখীন হবে’।

ইসরাইল এবং লেবাননের হিজবুল্লাহ গোষ্ঠীর মধ্যে গত ১১ মাস ধরে উত্তেজনা বাড়ছে। হিজবুল্লাহ গাজার ফিলিস্তিনিদের সমর্থনে এবং তাদের সহযোগী হামাসের সঙ্গে একাত্মতা প্রকাশ করে ইসরাইলের দিকে রকেট, ক্ষেপণাস্ত্র ও ড্রোন নিক্ষেপ করছে। এর প্রতিক্রিয়ায় ইসরাইল নিয়মিত বিমান হামলা চালিয়ে যাচ্ছে এবং হিজবুল্লাহ নেতাদের লক্ষ্যবস্তু করছে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, গত ২৩ সেপ্টেম্বর থেকে ইসরাইলি হামলায় কমপক্ষে ৬১০ জন নিহত হয়েছেন। যাদের মধ্যে ৫০ শিশু এবং ৯৪ জন নারী রয়েছেন। এছাড়া দুই হাজার জনেরও বেশি মানুষ আহত হয়েছেন। সূত্র: ‍আনাদোলু এজেন্সি 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম