Logo
Logo
×

আন্তর্জাতিক

ইউক্রেনের অখণ্ডতায় সমর্থন মোদির, যা বললেন জেলেনস্কি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ পিএম

ইউক্রেনের অখণ্ডতায় সমর্থন মোদির, যা বললেন জেলেনস্কি

মোদি-জেলেনস্কি। ছবি সংগৃহীত

ইউক্রেনের সার্বভৌমত্ব এবং আঞ্চলিক অখণ্ডতার প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্পষ্ট সমর্থনের প্রশংসা করেছেন প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

জাতিসংঘের সম্মেলনের ফাঁকে দুই নেতার বৈঠকে ইউক্রেনের প্রেসিডেন্ট এই প্রশংসা করেন।  তিনি বলেন, ইউক্রেনে চলমান সংঘাত ও শান্তির পথ নিয়ে মোদির সঙ্গে আলোচনা হয়েছে।

মঙ্গলবার সামাজিকমাধ্যম এক্স-এ একটি পোস্ট করে জেলেনস্কি বলেন, এটি আমাদের চলতি বছরের তৃতীয় দ্বিপাক্ষিক বৈঠক। আমরা বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা শক্তিশালী করতে কাজ করছি।

আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সম্পর্ক বৃদ্ধি নিয়ে আলোচনা করে জেলেনস্কি বলেন, আমাদের আলোচনার মূল দৃষ্টি ছিল আন্তর্জাতিক প্ল্যাটফর্মে বিশেষ করে জাতিসংঘ এবং জি-২০তে আমাদের সম্পর্ক উন্নয়ন, শান্তির ফর্মুলা বাস্তবায়ন এবং দ্বিতীয় শান্তি সম্মেলনের প্রস্তুতি।

তিনি আরও বলেন, ভারতের প্রধানমন্ত্রী মোদি যে আমাদের সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতার প্রতি স্পষ্ট সমর্থন দিয়েছেন সেজন্য আমরা কৃতজ্ঞ।

বৈঠকের সময় মোদি যুদ্ধের শান্তিপূর্ণ সমাধানের প্রতি ভারতের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্র মতে, মোদি ভারতের স্পষ্ট, ধারাবাহিক ও গঠনমূলক অবস্থানকে গুরুত্ব দিয়েছেন, যা সব স্টেকহোল্ডারের মধ্যে যোগাযোগকে অগ্রাধিকার দেয়।

বৈঠকের পর মোদি এক পোস্টে লেখেন, নিউইয়র্কে প্রেসিডেন্ট জেলেনস্কির সঙ্গে দেখা করলাম। ইউক্রেনে আমার গত মাসের সফরের ফলাফল বাস্তবায়নের জন্য আমরা প্রতিশ্রুতিবদ্ধ। ইউক্রেনে সংঘাতের দ্রুত সমাধান এবং শান্তি ও স্থিতিশীলতা পুনরুদ্ধারের জন্য ভারতের সমর্থন পুনর্ব্যক্ত করেছি।

সূত্র: এনডিটিভি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম