Logo
Logo
×

আন্তর্জাতিক

তেল শেষ হয়ে যাওয়ায় হেলিকপ্টারে যেতে পারলেন না ভারতের দুই মন্ত্রী

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০ পিএম

তেল শেষ হয়ে যাওয়ায় হেলিকপ্টারে যেতে পারলেন না ভারতের দুই মন্ত্রী

ভোটের প্রচারে হেলিকপ্টারে পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খণ্ডে গিয়েছিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। কিন্তু হেলিকপ্টারের তেল শেষ হয়ে যাওয়ায় গাড়িতেই ফিরতে হয়েছে তাকে।  

শনিবার ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারণায় গিয়ে এমন পরিস্থিতিতে পড়েন ভারতের প্রতিরক্ষামন্ত্রী। পরে গাড়িতে উত্তরপ্রদেশ রওনা দেন তিনি।  

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, শনিবার ভোটের প্রচারে ঝাড়খণ্ডের গড়বায় এসেছিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও কৃষিমন্ত্রী শিবরাজ সিং চৌহান। ঝাড়খণ্ডের জেএমএম সরকারের পতনের লক্ষ্যে বিজেপির শুরু হয়েছে পরিবর্তন যাত্রা। সেই কর্মসূচিতে যোগ দেওয়ার পাশাপাশি হিমন্ত সোরেন সরকারেরও কঠিন সমালোচনা করেন। সব কিছু ঠিক থাকলেও সমস্যা বাধে ফেরার সময়।

কথা ছিল ঝাড়খণ্ড থেকে সোজা উত্তরপ্রদেশের বারাণসী ফিরবেন রাজনাথ ও শিবরাজ। তবে হেলিকপ্টারে ওঠার পর পাইলট তাদের জানান, জ্বালানি শেষ হয়ে গেছে। প্রায় ঘণ্টা খানেকেরও বেশি সময় হেলিকপ্টারে বসে থাকার পরও জ্বালানির ব্যবস্থা না হওয়ায় শেষে গাড়িতেই রওনা দেন দুই কেন্দ্রীয় মন্ত্রী। 

হেলিকপ্টার থেকে গাড়িতে ওঠার সময় গণমাধ্যমের মুখোমুখি হয়ে মন্ত্রী বলেন, হেলিকপ্টারে কিছু সমস্যার জন্য আমাদের গাড়িতে করে ফিরতে হচ্ছে। এর কিছুক্ষণ পরই প্রকাশ্যে আসে জ্বালানি শেষ হয়ে গেছে হেলিকপ্টারের। শেষে ১২টি গাড়ির কনভয় নিয়ে উত্তরপ্রদেশের দিকে রওনা দেন তারা।

এদিকে কেন্দ্রীয় মন্ত্রীদের বহনকারী হেলিকপ্টারের জ্বালানি না থাকার বিষয়ে নানা প্রশ্ন উঠছে।   

বিশেষজ্ঞরা বলছেন, কেন্দ্রীয় মন্ত্রীদের হেলিকপ্টারে জ্বালানি নেই, অথচ কেউ সেটা জানতেও পারল না? ফেরার সময় বিষয়টি নজরে এল। এই যদি পরিস্থিতি হয় তাহলে বিপদ ঘটে যাওয়াও অস্বাভাবিক নয়।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম