Logo
Logo
×

আন্তর্জাতিক

নওয়াজ-জারদারি দুবার পালিয়েছিলেন, আবারও পালাবেন: ইমরান

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ পিএম

নওয়াজ-জারদারি দুবার পালিয়েছিলেন, আবারও পালাবেন: ইমরান

নওয়াজ-জারদারি দুবার পালিয়েছিলেন, আবারও পালাবেন: ইমরান

পাকিস্তানের প্রেসিডেন্ট জারদারি ও মুসলিম লিগের সুপ্রিমো নওয়াজ শরীফের কড়া সমালোচনা করে কারাবন্দি পাকিস্তান তেহরিক-এ-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান বলেছেন, জারদারি ও নওয়াজ শরিফ দুবার পালিয়েছেন এবং এবারও পালাবেন। সবাই জানে তাদের অর্থ বিদেশে রয়েছে।

আদিয়ালা জেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বৃহস্পতিবার তিনি এসব কথা বলেন।

ইমরান খান বলেন, আমাদের সরকারের সময়, ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) ৪৮০ বিলিয়ন সংগ্রহ করেছিল এবং ১১০০ বিলিয়ন সংগ্রহের জন্য প্রস্তুত ছিল। তাদের এনআরও-২ দেওয়া হয়েছিল, আর এখন এনএবি শুধুমাত্র প্রতিশোধ নিতে বাকি।

লাহোর সমাবেশ নিয়ে তিনি আরও বলেন, সংবিধান আমাদের সমাবেশের অধিকার দিয়েছে। আমি জাতির কাছে আহ্বান জানাচ্ছি, ২১ সেপ্টেম্বর লাহোরে তাদের ভবিষ্যতের জন্য বেরিয়ে আসুন। সুপ্রিম কোর্ট হচ্ছে শেষ প্রতিষ্ঠান যার ওপর মানুষের প্রত্যাশা আছে। যদি সুপ্রিম কোর্টও ধ্বংস হয়, তবে পাকিস্তান একটি বাম প্রজাতন্ত্রে পরিণত হবে।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বলেন, সংবিধানে প্রস্তাবিত সংশোধনীগুলোর ওপর পূর্ণ আলোচনা হওয়া উচিত ছিল এবং রাতের অন্ধকারে সংশোধনের উদ্দেশ্য এখন পরিষ্কার। সুপ্রিম কোর্টকে ধ্বংস করা মানে গণতন্ত্রকে ধ্বংস করা এবং গণতন্ত্র ধ্বংস হলে স্বাধীনতা ধ্বংস হয়। স্বাধীনতা ধ্বংস হলে মানুষ দাস হয়ে যায়।

তিনি উল্লেখ করেন যে, পাকিস্তানের ভবিষ্যৎ বিনিয়োগের সঙ্গে সম্পর্কিত আর কেউ বিনিয়োগ করবে না, শুধু প্রবাসী পাকিস্তানিরা ছাড়া।

এদিকে ইসলামাবাদের বিশেষ আদালতে আজ ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে ১৯০ মিলিয়ন পাউন্ডের মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম