Logo
Logo
×

আন্তর্জাতিক

ইরাইলের সামরিক অবস্থানে হিজবুল্লাহর হামলা, ১৫ সেনা হতাহত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৩ পিএম

ইরাইলের সামরিক অবস্থানে হিজবুল্লাহর হামলা, ১৫ সেনা হতাহত

লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর হামলায় ইসরাইলের ১৫ জন সেনা হতাহত হয়েছেন। ইসরাইলের উত্তরাঞ্চলের একটি সামরিক অবস্থানে হিজবুল্লাহ যোদ্ধারা এ হামলা চালায়। 

বৃহস্পতিবার এক বিবৃতিতে হিজবুল্লাহ জানিয়েছে, দক্ষিণ লেবানন সীমান্তের কাছে ইসরাইলের আল-মার্জ সামরিক ঘাঁটিতে তারা উপযুক্ত অস্ত্র ব্যবহার করে হামলা চালিয়েছে এবং এতে বড় রকমের হতাহতের ঘটনা ঘটেছে। 

হিজবুল্লাহ জানিয়েছে, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার জনগণ এবং তাদের লড়াইয়ের প্রতি সমর্থন জানিয়ে এ হামলা চালানো হয়েছে।

এদিকে ইসরাইলের সামরিক বাহিনী স্বীকার করেছে যে, লেবানন থেকে ছোঁড়া ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে তাদের দুই সেনা নিহত এবং ১৩ জন আহত হয়েছে।

সম্প্রতি লেবাননজুড়ে ইসরাইলের সন্ত্রাসী হামলায় অন্তত ৩০ জন নিহত এবং তিন হাজারের বেশি মানুষ আহত হওয়ার পর, হিজবুল্লাহর পক্ষ থেকে এ হামলা চালানো হলো। 

অবশ্য গত বছরের ৭ অক্টোবর থেকে গাজার ওপর ইসরাইল স্থল আগ্রাসন শুরু করার পর থেকে লেবাননের সশস্ত্র যোদ্ধারা নিয়মিতভাবেই ইসরাইলের ভেতরে হামলা চালিয়ে আসছে। ইসরাইলি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত হিজবুল্লাহ তাদের হামলা অব্যাহত রাখবে বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেছে সশস্ত্র গোষ্ঠীটি। সূত্র: মেহের নিউজ

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম