Logo
Logo
×

আন্তর্জাতিক

কমলাকে ভোট দেবেন টেলর সুইফট

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পিএম

কমলাকে ভোট দেবেন টেলর সুইফট

টেলর সুইফট-কমলা

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিসকে সমর্থন দিয়েছেন মার্কিন পপ তারকা টেলর সুইফট। এই নির্বাচনে তাকে ভোট দেবেন বলেও জানিয়েছেন তারকা।

মঙ্গলবার রাতে সম্প্রচারমাধ্যম এবিসি নিউজের আয়োজনে আসন্ন নির্বাচনের দুই মূল প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট প্রার্থী কমলা হ্যারিস ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প সরাসরি বিতর্কে অংশ নেন। এর পরই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় টেলর কমলাকে সমর্থনের কথা জানিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন।

কমলা নিয়ে গবেষণা করেছেন জানিয়ে টেলর সুইফট লিখেছেন- ‘আমি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিস এবং তার রানিং মেট টিম ওয়ালজকে আমার ভোট দেব।’

তিনি বলেন, ‘আমি কমলা হ্যারিসকে ভোট দেব, কারণ তিনি অধিকারের জন্য লড়াই করেন। আমি বিশ্বাস করি তাদের চ্যাম্পিয়ন করার জন্য একজন যোদ্ধার প্রয়োজন।’

সুইফট হ্যারিসকে ‘অটল-হাতে, প্রতিভাধর’ নেতা বলে অভিহিত করেছেন। লিখেছেন, ‘আমি বিশ্বাস করি আমরা এই দেশে আরও অনেক কিছু অর্জন করতে পারি, যদি আমরা বিশৃঙ্খলা না করে শান্ত হয়ে চলি।’

২০২০ সালের নির্বাচনে টেলর সমর্থন জানিয়েছিলেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে। ওই বছর একটি তথ্যচিত্রে ট্রাম্পের সমালোচনাও করেছিলেন তিনি।

আগামী ৫ নভেম্বর হতে যাওয়া এবারের নির্বাচন নিয়ে গত মাসে টেলরকে জড়িয়ে এক বির্তকের সৃষ্টি করেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প। ট্রাম্প তার সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে টেলর সুইফটের ছবি পোস্ট করেন। এতে তাকে নির্বাচনে ট্রাম্পকে ভোট দিতে আহ্বান জানাতে দেখা যায়।

সুইফটের অনেক ভক্ত এবং কয়েকটি নজরদারি গ্রুপ তখন জানায়, ট্রাম্প যেসব ছবি পোস্ট করেছেন সেগুলোর বেশির ভাগই কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দিয়ে তৈরি। সুইফও একই মন্তব্য করেন। 

আসন্ন নির্বাচনে সুইফট ছাড়াও গায়ক জন লেজেন্ড, অলিভিয়া রদ্রিগো, অভিনেতা জর্জ ক্লুনি এবং পরিচালক স্পাইক লি–এর মতো তারকারা কমলা হ্যারিসকে সমর্থন জানিয়েছেন। আর ট্রাম্পকে সমর্থনের কথা জানিয়েছেন সাবেক কুস্তিগীর হাল্ক হোগান,  টিভি তারকা অ্যাম্বার রোজ এবং ধনকুবের ইলন মাস্কের মতো মানুষেরা।

সুইফটের ইনস্টাগ্রামে অনুসারী সংখ্যা ২৮৩ মিলিয়ন। হ্যারিসকে সমর্থন জানিয়ে তার করা পোস্ট মাত্র আধ ঘন্টায় দুই মিলিয়নেরও বেশি লাইক পেয়েছে। পোস্টে সুইফট প্রথমবারের ভোটারদের নিবন্ধন করার জন্য অনুরোধ করেন। ভোটদানের তথ্যসহ একটি লিঙ্কও পোস্ট করবেন বলে জানান তিনি। 

প্রথম কৃষ্ণাঙ্গ নারী এবং প্রথম দক্ষিণ এশীয় নারী হিসেবে মার্কিন রাজনৈতিক দলের জন্য বড় চমক ৫৯ বছর বয়সী কমলা হ্যারিস। যদি ট্রাম্পকে পরাজিত করতে পারেন তবে তিনিই হবেন আমেরিকার প্রথম নারী প্রেসিডেন্ট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম