Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান খান ও বুশরা বিবির রিমান্ড বাড়ল

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:০০ পিএম

ইমরান খান ও বুশরা বিবির রিমান্ড বাড়ল

ছবি: সংগৃহীত

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির বিচার বিভাগীয় রিমান্ড বাড়িয়েছেন আদালত। একটি নতুন তোশাখানা রেফারেন্সের পরিপ্রেক্ষিতে সোমবার রাওয়ালপিন্ডির একটি জবাবদিহি আদালত এই সিদ্ধান্ত জানিয়েছে।

জবাবদিহি আদালতের বিচারক জাভেদ রানা সৌদি যুবরাজের উপহার দেওয়া একটি গহনা সেট সম্পর্কিত নতুন তোশাখানা রেফারেন্সের শুনানি পরিচালনা করেন। শুনানিতে খান দম্পতির আইনজীবী এবং জাতীয় জবাবদিহি ব্যুরোর (এনএবি) প্রসিকিউটর উপস্থিত ছিলেন।

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত ইমরান যখন দেশের প্রধানমন্ত্রী ছিলেন তখন সৌদি ক্রাউন প্রিন্স প্রাক্তন ফার্স্ট লেডি বুশরাকে একটি গহনা সেট উপহার দিয়েছিলেন। যা পরবর্তীতে তোশাখানায় জমা দেননি এই দম্পতি। যা নিয়েই এই মামলা। সেই সম্পর্কিত আরও তথ্যের জন্যই রিমান্ড দেওয়া হয়েছে তাদের।

শুনানির শুরুতে, আসামিপক্ষের আইনজীবী সালমান সফদার যুক্তি দেন নতুন রেফারেন্সটি আগেরটির মতো, তাই একই অভিযোগে দুটি পৃথক রেফারেন্স দায়ের করা যাবে না।

এ বিষয়ে প্রসিকিউটর বলেন, উভয় রেফারেন্সের বিবরণ মিলে গেলেই আসামিপক্ষের আইনজীবীর দাবি প্রমাণ করা যাবে। এ ব্যাপারে প্রসিকিউটর পুরানো তোশাখানা রেফারেন্সের বিচার বিভাগীয় রেকর্ড তলব করার জন্য আদালতকে অনুরোধ করেছিলেন, তবে আদালত আবেদনটি খারিজ করে দেয়।

পরে বিচারক সাবেক প্রধানমন্ত্রী ও তার স্ত্রীর বিচার বিভাগীয় রিমান্ড ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বাড়িয়ে দেন। যা আগামী ৬ সেপ্টেম্বর পর্যন্ত শুনানি মুলতবি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম