Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজার সুড়ঙ্গ থেকে মার্কিন নাগরিকসহ ৬ জিম্মির মরদেহ উদ্ধার

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৩ এএম

গাজার সুড়ঙ্গ থেকে মার্কিন নাগরিকসহ ৬ জিম্মির মরদেহ উদ্ধার

ছবি সংগৃহীত

গাজার রাফাহ শহরের নিচে এক সুড়ঙ্গ ৬ জিম্মির মরদেহ উদ্ধার করেছে ইসরাইলি সেনাবাহিনী। এর মধ্যে রয়েছে হার্শ গোল্ডবার্গ-পোলিন নামে এক আমেরিকান নাগরিক। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বরাত দিয়ে রোববার এ তথ্য জানিয়েছে আল জাজিরা।  

জিম্মি থাকা মার্কিন নাগরিকের মৃত্যুর খবরে হামাসের বিরুদ্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন বাইডেন। একইসঙ্গে গোল্ডবার্গ-পোলিনের মা-বাবার কাছে গভীর শোক প্রকাশ করেন তিনি।

বাইডেন বলেন, ‘আমি তাদের প্রিয় পোলিন নিরাপদে তাদের কাছে নিয়ে আসার জন্য অক্লান্ত পরিশ্রম করেছি এবং তার মৃত্যুর খবরে আমি মর্মাহত। এটা যেমন মর্মান্তিক তেমনি নিন্দনীয়।’ 

হামাসের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বাইডেন আরও বলেন, ‘আমেরিকা এই বদলা নিতে কোন ভুল করবে না, হামাস নেতাদের এই অপরাধের জন্য মাশুল দিতে হবে’।  

গত ৭ অক্টোবর আকস্মিক হামলা চালিয়ে ১২০০ ইসরাইলিকে হত্যার পাশাপাশি প্রায় ২৫০ ইসরাইলি ও বিদেশি নাগরিককে গাজায় বন্দি করে নিয়ে আসে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস।  

বেশ কিছু জিম্মি প্রত্যাবর্তন এবং উদ্ধার করা গেলেও এখনো হামাসের কাছে আটকা আছেন অনেকে।  তাদের ফিরিয়ে আনা এবং যুদ্ধবিরতির জন্য যুক্তরাষ্ট্র সার্বক্ষণিক তৎপর বলে জানিয়েছেন বাইডেন।

‘আমরা বাকি জিম্মিদের মুক্তি এবং চুক্তির জন্য চব্বিশ ঘন্টা কাজ চালিয়ে যাচ্ছি।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম