Logo
Logo
×

আন্তর্জাতিক

রয়টার্সের জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে কমলা হ্যারিস

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৪, ০৬:১১ পিএম

রয়টার্সের জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে কমলা হ্যারিস

চলতি বছরের নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এতে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন বর্তমান ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস। এই দুইজনের মধ্যে কে বেশি জনপ্রিয় বা কার প্রতি ভোটারদের সমর্থন বেশি সে বিষয়ে চলছে নানা আলোচনা।

ফলে ভোটারদের মধ্যে কার গ্রহণযোগ্যতা বেশি সে বিষয়ে আবারও জরিপ চালিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

বৃহস্পতিবার প্রকাশিত জরিপে দেখা গেছে, কমলা হ্যারিস ৪৫ শতাংশ সমর্থন নিয়ে এগিয়ে রয়েছেন। এ ক্ষেত্রে ট্রাম্পের রয়েছে ৪১ শতাংশ সমর্থন।

চলতি বছরের জুলাইতে জরিপ চালিয়েছিল রয়টার্স। সে সময় ট্রাম্পের চেয়ে হ্যারিস এক শতাংশ বেশি সমর্থন নিয়ে এগিয়ে ছিলেন। নতুন জরিপে দেখা গেছে, নারী ও হিসপানিকদের মধ্যে কমলা হ্যারিসের সমর্থন বেড়েছে।

নারী ও হিসপানিক ভোটারদের মধ্যে ১৩ শতাংশ পয়েন্টভিত্তিতে ডোনাল্ড ট্রাম্পের চেয়ে হ্যারিস এগিয়ে রয়েছেন।

তবে হোয়াইট ভোটার ও পুরুষদের মধ্যে ট্রাম্পের সমর্থন জুলাইয়ের মতোই বেশি রয়েছে। তাছাড়া কলেজ ডিগ্রি নেই এমন ভোটারদের মধ্যে তার জনপ্রিয়তা কমেছে ৭ পয়েন্ট।

ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টেলিভিশন বিতর্কে অংশ নেওয়ার পর বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের বয়স নিয়ে প্রশ্ন উঠে। ডেমোক্রেটিক দল থেকেই তাকে সরে যেতে বলা হয়। তবে তিনি নির্বাচনে অংশ নেওয়ার জন্য অনড় থাকলেও শেষ পর্যায়ে তীব্র সমালোচনার পর সরে যেতে বাধ্য হন। এরপর তার স্থলে সমর্থন পান কমলা হ্যারিস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম