Logo
Logo
×

আন্তর্জাতিক

পশ্চিম তীরে ইসরাইলের সামরিক অভিযানে ১১ ফিলিস্তিনি নিহত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ০৪:২০ পিএম

পশ্চিম তীরে ইসরাইলের সামরিক অভিযানে ১১ ফিলিস্তিনি নিহত

ছবি সংগৃহীত

গাজায় যুদ্ধবিরতির আলোচনার মাঝেই দখলকৃত পশ্চিম তীরের উত্তরাঞ্চলে বড় ধরনের স্থল ও বিমান হামলা চালিয়েছে ইসরাইলের সামরিক বাহিনী। এতে কমপক্ষে ১১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।  

পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় বেশ কয়েকটি শহরে ইসরাইলি অভিযান ও হামলায় তারা প্রাণ হারায়। বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।  

গাজা যুদ্ধ পেরিয়েছে প্রায় ১০ মাস।  বিশ্বজুড়ে যুদ্ধবিরতির দাবিতে তীব্র সমালোচনার পরও বর্বরতা চালিয়ে যাচ্ছে দখলদার ইসরাইল। 

বিবিসির প্রতিবেদনে বলা হয়, পশ্চিম তীরের আল-ফারা শরণার্থী শিবিরে বিমান হামলায় পাঁচজন এবং জেনিনে ড্রোন হামলা ও সশস্ত্র সংঘর্ষে ছয়জন নিহত হয়েছে।

ইসরাইলি নিরাপত্তা বাহিনী বলেছে, তারা জেনিন এবং তুলকারমে ‘একটি সন্ত্রাসবিরোধী অভিযান’ চালাচ্ছে।  

প্রথমবারের মত একসাথে বেশ কয়েকটি ফিলিস্তিনি শহরে অভিযান চালাচ্ছে ইসরাইল। যেখানে জেনিন, তুলকারম, নাবলুস এবং তুবাসের মতো বড় চারটি ফিলিস্তিনি শহরকে  লক্ষ্যবস্তু করা হয়েছে। এটি একটি বড় ইসরাইলি অভিযান বলে মনে হচ্ছে। দ্বিতীয় ইন্তিফাদার পর ফিলিস্তিনের কয়েকটি শহরে একসঙ্গে হামলার ঘটনা এই প্রথম। 

ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রেই এক বিবৃতিতে বলেছেন, ‘নিরাপত্তা বাহিনী এখন জেনিন ও তুলকারমে সন্ত্রাসবাদকে ব্যর্থ করার জন্য অভিযান শুরু করেছে।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম