Logo
Logo
×

আন্তর্জাতিক

পাকিস্তানে একাধিক হামলায় নিহত ৬১

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৯:০৭ পিএম

পাকিস্তানে একাধিক হামলায় নিহত ৬১

পাকিস্তানের বেলুচিস্তানে সোমবার একাধিক হামলায় ২৩ যাত্রীসহ কমপক্ষে ৪০ জন নিহত হয়েছেন। জবাবে নিরাপত্তা বাহিনীর গুলিতে ২১ জন সন্ত্রাসী নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

পাকিস্তানি গণমাধ্যম ডন জানায়, রোববার গভীর রাতে হামলাগুলো শুরু হয় মাস্তুং, কালাট, পাসনি এবং সুন্তসারে লেভি এবং পুলিশ স্টেশনগুলোকে লক্ষ্য করে। এতে অসংখ্য হতাহতের ঘটনা ঘটে।

সিবি, পাঞ্জগুর, মাস্তুং, তুরবত, বেলা এবং কোয়েটায় বিস্ফোরণ ও গ্রেনেড হামলার খবর পাওয়া গেছে। সন্ত্রাসীরা মাস্তুংয়ের কাছে একটি রেলপথ উড়িয়ে দিয়েছে।

সন্ত্রাসীদের হামলায় কালাতে নিরাপত্তাকর্মীসহ ১১ জন নিহত হয়েছেন। এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জানা যায়, বোলানে ৬টি লাশ পাওয়া গেছে।

সামরিক বাহিনী পরে এক বিবৃতিতে জানিয়েছে, তাদের সঙ্গে সংঘর্ষে ২১ সন্ত্রাসী নিহত হয়েছে এবং এ অপারেশনের সময় আইন প্রয়োগকারী সংস্থার চারজন সহ ১৪ নিরাপত্তা কর্মী শহিদ হয়েছেন। 

এ সংখ্যার মধ্যে কালাতে শহিদ হওয়া চারজন লেভিস কর্মী অন্তর্ভুক্ত কিনা তা এখনও স্পষ্ট নয়।

এদিকে প্রদেশটির সবচেয়ে সক্রিয় বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বেলুচ লিবারেশন আর্মি (বিএলএ) এএফপিকে পাঠানো এক বিবৃতিতে রাতভর অভিযানের দায় স্বীকার করেছে।

নজিবুল্লাহ কাকার নামে মুসাখাইলের এক ঊর্ধ্বতন কর্মকর্তা এএফপিকে বলেছেন, জঙ্গিরা বেলুচিস্তানের সঙ্গে পাঞ্জাবের সংযোগকারী একটি মহাসড়কে বেশ কয়েকটি বাস, ট্রাক এবং ভ্যান থামিয়ে দেয়। এ সময় কমপক্ষে ২২ জন নিহত এবং পাঁচজন আহত হয়। 

কাকারের মতে, নিহতদের মধ্যে ১৯ জন পাঞ্জাবি এবং তিনজন বেলুচ রয়েছেন। বেশিরভাগই পাঞ্জাবের শ্রমিক। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম