Logo
Logo
×

আন্তর্জাতিক

ইউক্রেনে মারাত্মক রুশ হামলা, ইউরোপের সাহায্য চাইলেন জেলেনস্কি

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৬:২১ পিএম

ইউক্রেনে মারাত্মক রুশ হামলা, ইউরোপের সাহায্য চাইলেন জেলেনস্কি

রাশিয়ার ড্রোন ও ক্ষেপণাস্ত্র ধ্বংস করতে এবং পুতিনের দেশে হামলা চালাতে আবারও ইউরোপের সাহায্য চাইলেন ইউক্রেনে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। 

ইউক্রেনে মারাত্মক রুশ বিমান হামলার প্রেক্ষিতে সোমবার ইউরোপীয় দেশগুলোর প্রতি এ আহবান জানান তিনি।

জেলেনস্কি বলেন, রাশিয়ান বাহিনী সোমবার শতাধিক ক্ষেপণাস্ত্র এবং শতাধিক ড্রোন দিয়ে ইউক্রেনে আঘাত হেনেছে। এতে বেশ কয়েকটি পশ্চিমা প্রতিবেশী বা ইউক্রেনের কাছাকাছি অবস্থান করা ইউরোপীয় দেশও ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলেনস্কি এদিন সোশ্যাল মিডিয়ায় দেওয়া এক পোস্টে বলেছেন, আমাদের ইউরোপীয় প্রতিবেশী দেশগুলোর এফ-১৬ যুদ্ধ বিমান এবং আমাদের বিমান প্রতিরক্ষা ইউনিটগুলো এক সঙ্গে মিলে কাজ করলে ইউক্রেনে আমাদের বিভিন্ন অঞ্চলে যে প্রাণহানি ঘটছে, তা রক্ষার জন্য আরও অনেক কিছু করতে পারতাম। 

এ সময় তিনি ইরানি ক্ষেপণাস্ত্রগুলো ধ্বংস করতে ইসরাইলকে মার্কিন সহায়তার কথা স্পষ্টভাবে উল্লেখ করেন।  জেলেনস্কি বলেন, যদি এ ধরনের ঐক্য মধ্যপ্রাচ্যে এত ভালো কাজ করে থাকে, তাহলে ইউরোপেও একই কাজ করা উচিত। জীবনের মূল্য সর্বত্র একই রকম হওয়া উচিত। 

তিনি এ সময় ইউক্রেনের মিত্রদের আবারও দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহারে বিধিনিষেধ প্রত্যাহার করতে অনুরোধ করেন। কিয়েভ যা রুশ ভূখণ্ডের গভীরে হামলা চালাতে ব্যবহার করতে চায়।

জেলেনস্কি বলেন, এ অঞ্চলে আগ্রাসন বন্ধ করতে যুক্তরাষ্ট্র, ব্রিটেন, ফ্রান্স এবং অন্যান্য অংশীদারদের আমাদের সাহায্য করার ক্ষমতা আছে। সূত্র: আল-আরাবিয়্যা

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম