Logo
Logo
×

আন্তর্জাতিক

হামাসের হামলায় ১৫ ইসরাইলি সেনা হতাহত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৫:১২ পিএম

হামাসের হামলায় ১৫ ইসরাইলি সেনা হতাহত

যুদ্ধবিধ্বস্ত গাজা উপত্যকায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস যোদ্ধাদের সর্বশেষ পালটা হামলায় অন্তত তিন ইসরাইলি সেনা নিহত এবং ১২ সেনা আহত হয়েছেন।

দখলদার সেনাদের হতাহতের এ সংখ্যার বিষয়টি কুদস নিউজ নেটওয়ার্ক নিশ্চিত করেছে। ইসরাইল এ ঘটনাকে ‘নিরাপত্তাজনিত বড় ধরনের ঘটনা’ বলে বর্ণনা করেছে।

গাজা সিটির পূর্ব অংশে অবস্থিত জেইতুন এলাকায় শুক্রবার প্রচণ্ড সংঘর্ষের জেরে এসব ইসরাইলি সেনা হতাহত হয়। 

হামাস জানিয়েছে, জেইতুন এলাকার দক্ষিণ দিক দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করাকালে ইসরাইলি সেনাদের সঙ্গে তাদের প্রচণ্ড সংঘর্ষ হয়। 

ইসরাইলি গণমাধ্যম জানিয়েছে, গাজা থেকে হতাহত সেনাদের বহনকারী পাঁচটি হেলিকপ্টার ইসরাইলের বিভিন্ন হাসপাতালে অবতরণ করেছে। ১০ থেকে ১৫ জন ইসরাইলি সেনাকে এসব হাসপাতালে আনার খবর দিয়েছে হারেৎজসহ হিব্রু ভাষার গণমাধ্যমগুলো। 

ইসরাইলের এসব সেনা ট্যাংক-বিধ্বংসী কামানের গোলার আঘাতে হতাহত হয়েছে বলে জানিয়েছে তারা।

এদিকে ইসরাইলি সেনাবাহিনী শুক্রবার তাদের হতাহত সেনাদের মোট সংখ্যা প্রকাশ করেছে। তারা বলেছে, গাজা যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত তাদের ৬৯৬ সেনা নিহত এবং ৬৪৫ সেনা গুরুতর আহত হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর আল-আকসা তুফান অভিযানের দিন হামাস যোদ্ধাদের হাতে নিহত দখলদার সেনাদেরও এ পরিসংখ্যানে অন্তর্ভুক্ত করা হয়েছে। 

তবে হামাস বলছে, ইসরাইলি সেনাদের হতাহতের প্রকৃত সংখ্যা এর চেয়ে অনেক বেশি। তেলআবিব তার ক্ষয়ক্ষতির প্রকৃত সংখ্যা গোপন করছে। সূত্র: টাইমস অব ইসরাইল

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম