Logo
Logo
×

আন্তর্জাতিক

ইউক্রেনকে আরও ১২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০৪:২২ পিএম

ইউক্রেনকে আরও ১২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

ওয়াশিংটন শুক্রবার ইউক্রেনের জন্য ১২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তার একটি নতুন প্যাকেজ ঘোষণা করতে পারে বলে জানিয়েছে বার্তা সংস্থা এপি।

বেনামী সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে বলা হয়েছে, নতুন এ প্যাকেজের মধ্যে বিমান প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্র, হাই মোবিলিটি আর্টিলারি রকেট সিস্টেম (মাইমার্স), জ্যাভলিন অ্যান্টি-ট্যাঙ্ক অস্ত্র, কাউন্টার-ড্রোন এবং কাউন্টার-ইলেক্ট্রনিক যুদ্ধ ব্যবস্থা এবং অন্যান্য সরঞ্জাম। এর সঙ্গে ১৫৫ মি.মি. এবং ১০৫ মি.মি. আর্টিলারি শেলও অন্তর্ভুক্ত থাকতে পারে। 

এর আগে হোয়াইট হাউসের স্ট্র্যাটেজিক কমিউনিকেশন বিষয়ক জাতীয় নিরাপত্তা পরিষদের সমন্বয়ক জন কিরবি ১৫ আগস্ট বলেছিলেন, ওয়াশিংটন ‘আগামী সপ্তাহের মধ্যে’ ইউক্রেনকে একটি অতিরিক্ত সামরিক সহায়তা প্যাকেজ দেওয়ার পরিকল্পনা করছে।

তার আগে মার্কিন সংবাদপত্র পলিটিকো এ বিষয়টির সঙ্গে ঘনিষ্ঠ ব্যক্তিদের উদ্ধৃতি দিয়ে জানায় যে, যুক্তরাষ্ট্র ইউক্রেনকে জয়েন্ট এয়ার-টু-সারফেস স্ট্যান্ডঅফ ক্ষেপণাস্ত্র (জেএএসএসএম) দেওয়ার জন্য উন্মুখ। যদিও এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। 

তবে এ বিষয়ে হোয়াইট হাউসের ডিপার্টমেন্ট অফ স্টেট এবং ডিপার্টমেন্ট অফ ডিফেন্স থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি৷সূত্র: তাস

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম