Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান খানকে সাহায্য করায় আটক কারা কর্মকর্তা

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ০৩:৪৯ পিএম

ইমরান খানকে সাহায্য করায় আটক কারা কর্মকর্তা

ছবি: সংগৃহীত

বেশ কয়েকটি মামলায় বর্তমানে কারাভোগ করছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে কারাবাসের সময় তাকে সহায়তা করার অভিযোগে এবার আটক করা হয়েছে আদিয়ালা জেলের একজন সাবেক ডেপুটি সুপারিনটেনডেন্ট ও একজন জেল সহকারীকে।

কারাগারের অভ্যন্তরে ক্ষমতার অপব্যবহারের অভিযোগে আটক করা হয়েছে ডেপুটি সুপারিনটেনডেন্টকে। এ ব্যাপারে আরও কয়েকজন কারা কর্মচারীর জড়িত থাকার বিষয়ে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ।

সামা টিভি তাদের সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে বলেছে, সাবেক ডেপুটি সুপারিনটেনডেন্ট জাফর ও জেল সহকারী নাজিম কারাভোগের সময় সাবেক প্রধানমন্ত্রীকে অননুমোদিত সুযোগ-সুবিধা প্রদান করেছে। যে অভিযোগের প্রেক্ষিতে তাদের আটক করা হয়েছে।

এদিকে অন্য আরেক সাবেক ডেপুটি সুপারিনটেনডেন্ট মুহাম্মদ আকরামের দেওয়া তথ্যের ভিত্তিতে আরও ছয় কর্মচারীর বিরুদ্ধে তদন্ত চলছে। এই ছয় কর্মচারী আকরামের সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িত বলে জানা গেছে। কেননা, আকরাম বিভিন্ন মেয়াদে ১৫ বছর আদিয়ালা কারাগারে দায়িত্ব পালন করেছিলেন।

এ সময় কারাগারের নিয়ম লঙ্ঘন করে ইমরান খানকে মোবাইল ফোন অ্যাক্সেসের সুবিধা দিয়েছেন তিনি। যার প্রমাণ পাওয়া গেছে তিনটি ইউরোপীয় দেশের সাথে যুক্ত হোয়াটসঅ্যাপ কলগুলির তালিকায়। এছাড়াও আকরামকে পিটিআই নেতা জুলফি বুখারির ঘনিষ্ঠ বলে মনে করা হচ্ছে। যিনি ইমরান খানকে সহায়তা করার জন্য তার বার্তাবাহক হিসেবে কাজ করেছেন বলে অভিযোগে বলা হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম