Logo
Logo
×

আন্তর্জাতিক

ভারতের সমালোচনা করে বিপাকে দুই পাকিস্তানি

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৫:৫৬ পিএম

ভারতের সমালোচনা করে বিপাকে দুই পাকিস্তানি

পাকিস্তানের দুই নাগরিককে গভীর রাতে রাস্তায় নামিয়ে দিল ড্রাইভার

সামাজিক যোগাযোগের মাধ্যম সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক মিনিট ১৭ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা যায়, ভারতীয়দের সম্পর্কে সমালোচনা করার কারণে পাকিস্তানি নাগরিকের সঙ্গে তর্কে জড়ান এক ট্যাক্সিক্যাব চালক। যে কারণে ওই পাকিস্তানি এবং তার বান্ধবীকে দিল্লির রাস্তায় নামিয়ে দেন ট্যাক্সিচালক।

ঘটনাটি ভারতের রাজধানীর দিল্লির কোথায় ঘটেছে ভিডিও দেখে তা জানা যায়নি। অভিযোগ উঠেছে, রাত সাড়ে ১২টায় ওই পাকিস্তানি নাগরিক ও তার বন্ধুকে মাঝ রাস্তায় নামিয়ে দেন ট্যাক্সিচালক। 

যদিও পাকিস্তানি নাগরিকের দাবি, তিনি ভারত অথবা ভারতীয়দের নিয়ে কোনো বাজে কথা বলেননি। তিনি শুধু ভারতীয় এবং দিল্লিবাসীকে স্বার্থপর বলেছিলেন। এরপর ট্যাক্সিচালক ওই পাক নাগরিককে এসব কথা না বলার জন্য বোঝান; কিন্তু তারপরেও এ ধরনের কথা বলা অব্যাহত রাখায় ড্রাইভার পাকিস্তানি নাগরিক ও তার বান্ধবীকে গাড়ি থেকে নামিয়ে দেন।

এ নিয়ে টুইটার ব্যবহারকারী একজন লিখেছেন- ‘এক পাকিস্তানি এবং তার বান্ধবী ভারতীয়দের গালি দিচ্ছিল এবং তাদের স্বার্থপর বলছিল। ক্যাবচালক প্রথমে তাদের অসম্মান করা বন্ধ করতে বলেছিলেন। যখন তারা তাদের সীমা অতিক্রম করে তখন তিনি তাদের গাড়ি থেকে নামিয়ে দেন। তিনি ঠিকই করেছেন।’

আরেকজন লিখেছেন- ‘আপনি যদি দেশের রাজধানীতে এসে ভারতকে গালাগালি করেন তবে আর কী করা যায়!’ 

অন্য একজন লিখেছেন- ‘যাই ঘটনা হোক বা যাত্রী যেই হোক না কেন, চালকের উচিত ছিল নীরব থাকা এবং যাত্রীদের আলোচনা উপেক্ষা করা। তিনি একটি ভিডিও তৈরি করে পরে শেয়ার করতে পারতেন। তবে যাত্রীদের সেবা দেওয়া তার দায়িত্ব। আমাদের সব জায়গায় সাহস দেখানোর দরকার নেই।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম