Logo
Logo
×

আন্তর্জাতিক

এটা মোদির ভারত, বাংলাদেশ না: গজেন্দ্র সিং শেখাওয়াত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ০৩:৩৪ পিএম

এটা মোদির ভারত, বাংলাদেশ না: গজেন্দ্র সিং শেখাওয়াত

গজেন্দ্র সিং শেখাওয়াত। ছবি: সংগৃহীত

সম্প্রতি শেখ হাসিনার পতনের পর আলোচনা হচ্ছে ভারতের ভবিষ্যৎ নিয়ে। অনেক বিরোধী নেতারা বলছেন- ‘বাংলাদেশের মতো পরিস্থিতি ভারতেও হতে পারে’— এমন মন্তব্যকারীদের কঠোর সমালোচনা করেছেন ভারতের কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত। তিনি বলেছেন, এটা বাংলাদেশ না, এটা ভারত, মোদির ভারত।

রোববার (১১ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

গজেন্দ্র সিং শেখাওয়াত বলেন, কিছু লোক মন্তব্য করছে— ভারতে বাংলাদেশের মতো পরিস্থিতি তৈরি হবে। এটি দুর্ভাগ্যজনক। যারা ভারতে বাংলাদেশের মতো পরিস্থিতি ‘প্রত্যাশা’ করে তাদের জনা উচিত এটি বাংলাদেশ নয়, এটি নরেন্দ্র মোদির ভারত।

যদিও এই বক্তব্য দেওয়ার সময় শেখাওয়াত কারও নাম করেননি, তবে তিনি স্পষ্টতই সিনিয়র কংগ্রেস নেতা সালমান খুরশিদ এবং মণি শঙ্কর আইয়ারের সাম্প্রতিক মন্তব্যের বিপরীতেই এই কথা বলেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার একটি বই প্রকাশের অনুষ্ঠানে খুরশিদ বলেন, ‘ওপরে ওপরে সবকিছু স্বাভাবিক মনে হলেও’ বাংলাদেশে যা ঘটছে তা ভারতে ঘটতে পারে। এছাড়া আইয়ারও বাংলাদেশের পরিস্থিতি ভারতের সাথে তুলনা করেন।

বাংলাদেশের পরিস্থিতি সম্পর্কে শেখাওয়াত বলেন, বাংলাদেশে যা কিছু ঘটেছে তা ছিল ‘অপ্রত্যাশিত এবং অগ্রহণযোগ্য। ভারত সরকার ক্রমাগত এটির ওপর নজর রাখছে। আইনশৃঙ্খলা সঠিকভাবে ফিরে আসার পরে পরিস্থিতির উন্নতি হওয়া উচিত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম